PMAY

আবাসে ‘দুর্নীতি’! তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে ঘিরে বিক্ষোভ ফরাক্কায়

বৃহস্পতিবার ফরাক্কার বেওয়া ২ পঞ্চায়েতের প্রধানকে বাড়ি থেকে বাইরে বের করে তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২২:৫৪
Share:

প্রতীকী ছবি।

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ তুলে ফরাক্কার তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার ফরাক্কার বেওয়া ২ পঞ্চায়েতের প্রধানকে বাড়ি থেকে বাইরে বের করে তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গ্রামে যে সব মানুষের পাকা দোতলা ঘর আছে তাঁদের নাম আসছে আবাসের তালিকায়। কিন্তু যাদের মাথায় ছাদ নেই, নেহাতই গরিব তাঁদের নাম নেই। আর এ কারণেই ক্ষোভ ছড়িয়েছে এলাকায়। দীর্ঘক্ষণ ঘেরাও থাকার পর শেষ পর্যন্ত ফরাক্কা থানার পুলিশ এসে প্রধানকে উদ্ধার করে।

Advertisement

সিটুর জেলা নেতা আজাদ আলি বলেন, ‘‘বেওয়া ২ পঞ্চায়েতের প্রধানকে হেনস্থা করেন এলাকার মানুষ। যাদের আবাস যোজনায় নাম থাকার কথা তাঁদের নাম নেই, অথচ যাদের ঘর দোতলা বা তিনতলা, তাঁদের নাম আছে। সেই জন্য প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখান মানুষ। আবাস যোজনায় দুর্নীতির ঠিক তদন্ত হওয়া প্রয়োজন।’’

পঞ্চায়েত প্রধান ছোটন মেহেরা বলেন, ‘‘আমার উপর যারা অন্যায় করেছে তাদের বিরুদ্ধে আমি ফরাক্কা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি কোনও অন্যায় কাজ করিনি। যা করেছে প্রশাসনের লোকজন করেছে। ২০১৮ সালে আবাস যোজনায় নাম ছিল ১৩৮৪ জনের, সার্ভে হয়ে ১০৯৫ জনের এখন নাম আছে। এখানে আমার কিছু করার নেই।’’ ফরাক্কা থানার আইসি দেবব্রত চক্রবর্তী জানান, তদন্ত শুরু হয়েছে। কেউ গ্রেফতার হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন