Crime Against Women

কিশোরীকে ধর্ষণের চেষ্টা, ব্ল্যাকমেলও

পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ৩ মে, বুধবার বিকেলে বাড়ি থেকে কিছু দূরে টিউশন পড়তে গিয়েছিল ওই কিশোরী। সন্ধ্যায় পড়া থেকে ছুটি হলে সেখান থেকে বাড়ি ফিরছিল সে।

Advertisement
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৭:০৩
Share:

কিশোরীকে হুমকি দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হল। প্রতীকী চিত্র।

নদিয়া জেলায় পনেরো বছরের এক কিশোরীকে ধর্ষণের চেষ্টা এবং বেশ কিছু জোর করে তোলা নগ্ন ছবি ভাইরাল করার হুমকি দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হল।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের বাড়ি পলাশিপাড়া থানা এলাকায়। শনিবার রাতে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। রবিবার তাকে তেহট্ট আদালতে নিয়ে যাওয়া হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ৩ মে, বুধবার বিকেলে বাড়ি থেকে কিছু দূরে টিউশন পড়তে গিয়েছিল ওই কিশোরী। সন্ধ্যায় পড়া থেকে ছুটি হলে সেখান থেকে বাড়ি ফিরছিল সে। মেয়েটির পরিবারের অভিযোগ, একটি মসজিদ সংলগ্ন এলাকায় আসতেই ওই যুবক কিশোরীকে মুখ চেপে ধরে, জোর করে এক নির্জন জায়গায় নিয়ে যায়। সেখানেই কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ যুবকের বিরুদ্ধে। কিশোরীর পরিবারের দাবি, ঘটনাস্থলে কিশোরী কান্নাকাটি শুরু করে। অভিযোগ, এর পরে তার নগ্ন অবস্থার ছবি তুলে নেয় আসিক। এবং ঘটনার কথা বাইরে জানালে ওই ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয় কিশোরীকে।‌ সেখান থেকে কোনও ক্রমে বাড়ি ফিরে এসে অসুস্থ হয়ে পড়ে ওই কিশোরী।

Advertisement

মেয়েটির পরিবারের দাবি, শারীরিক অসুস্থতার পাশাপাশি মানসিক ভাবেও বিধ্বস্ত ছিল কিশোরী। বিষয়টি বুঝতে পেরে গত শনিবার তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে গোটা ঘটনার কথা খুলে বলে তার পরিবারকে। এর পরে ওই রাতেই যুবকের বিরুদ্ধে পলাশিপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে নিগৃহীত কিশোরীর পরিবার। পুলিশ লিখিত অভিযোগের ভিত্তিতে ওই যুবকের বিরুদ্ধে পকসো মামলা রুজু করে তদন্ত শুরু করে। ওই দিন রাতেই বাড়ি থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবককে এর আগেও গ্রেফতার করা হয়েছে একই ধরনের পকসো মামলায়।‌ এর আগেও এক নাবালিকাকে ফুঁসলিয়ে নির্জন জায়গায় নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছিল ওই যুবকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, তখন সে নিজেই কিশোর অবস্থায় ছিল। এই কারণে জামিন পেয়েছিল যুবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন