Train Accident

তালিকা নিয়ে বিভ্রান্তি, উদ্বিগ্ন ফরাক্কা

বুধবার ভোরে মালদহ থেকে নিউ দিল্লি যাওয়ার পথে, রায়বেরিলের কাছে লাইনচ্যুত হয় নিউ ফরাক্কা এক্সপ্রেস ট্রেনটি। দুর্ঘটনায় আহতদের ২৭ জনের যে তালিকা রেলমন্ত্রক প্রকাশ করেছে তাতে ৪ জন নিউ ফরাক্কার বাসিন্দার উল্লেখ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০৩:১৪
Share:

রায়বরেলীতে ট্রেন দুর্ঘটনা। ছবি: এএনআই-এর টুইটার হ্যান্ডল থেকে নেওয়া

উত্তরপ্রদেশের রায়বেরিলিতে ট্রেন দুর্ঘটনায় আহতদের তালিকায় নিউ ফরাক্কার চার জনের নাম থাকলেও তাঁদের বিস্তারিত পরিচয় জানতে পারেনি স্থানীয় প্রশাসন ও পুলিশ কর্তারা।

Advertisement

বুধবার ভোরে মালদহ থেকে নিউ দিল্লি যাওয়ার পথে, রায়বেরিলের কাছে লাইনচ্যুত হয় নিউ ফরাক্কা এক্সপ্রেস ট্রেনটি। দুর্ঘটনায় আহতদের ২৭ জনের যে তালিকা রেলমন্ত্রক প্রকাশ করেছে তাতে ৪ জন নিউ ফরাক্কার বাসিন্দার উল্লেখ রয়েছে। আহতদের নাম, সমীর শেখ (১২) রাজু শেখ, আজাদ শেখ (৮) এবং রফিক শেখ, নুরিয়া শেখ (৪৫) সালমা খাতুন (১৩)। কিন্তু তাঁদের বাড়ি ও পরিচয় কিছুই বিস্তারিত ভাবে জানানো হয়নি।

মুর্শিদাবাদের জেলাশাসক পি উলাগানাথন জানান, রায়বেরিলির কাছে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের দুটি তালিকা জেলা প্রশাসনের কাছে পাঠিয়েছেন সেখানকার চিকিৎসা আধিকারিক। আহতদের তালিকায় মুর্শিদাবাদের ৬ জনের নাম রয়েছে। তাদের বিস্তারিত পরিচয় সংগ্রহের চেষ্টা চলছে। তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ নিয়ে সবরকম সাহায্য করা হবে। ফরাক্কার বিডিও আবুল আলা মামুদও জানান, ফরাক্কার যে ৪ জনের নাম রয়েছে আহতের তালিকায় এখনও পর্যন্ত তাদেরও কোনও বিস্তারিত পরিচয় ফরাক্কায় আসেনি। তাদের পরিচয় পেতে চেষ্টা চলছে।

Advertisement

ফরাক্কা থানার আইসি উদয়শঙ্কর ঘোষ জানান, এলাকার সকলেই খুব উৎকন্ঠায় রয়েছেন। কারণ আহতদের তালিকায় যাদের নাম রয়েছে তাঁদের নাম অসম্পূর্ণ এবং কিছুটা বিভ্রান্তি রয়েছে। অনেকেই থানায় ফোন করে তাদের বিস্তারিত তালিকা জানতে চাইলেও আমাদের কাছে তা নেই। স্থানীয় স্টেশন থেকেও তেমন কিছু জানা যায়নি। আহতদের তালিকায় নিউ ফরাক্কা ছাড়াও মুর্শিদাবাদের দু’জনের নাম রয়েছে।

সম্ভবত তাঁরাও ফরাক্কার আশপাশেরই বাসিন্দা। আই সি বলেন, “আমরা চেষ্টা করছি হতাহতের বিস্তৃত নির্ভুল তালিকা পেতে।” তবে ফরাক্কার বিধায়ক মইনুল হক জানান, এলাকার মানুষের উৎকন্ঠা কাটাতে অবিলম্বে ফরাক্কা রেল স্টেশনে ক্ষতিগ্রস্তদের পূর্ণাঙ্গ তালিকা পাঠানো উচিৎ রেল মন্ত্রকের। যে তালিকা তারা প্রকাশ করেছেন তাতে বিভ্রান্তি আরও বেড়েছে। কারণ ফরাক্কা থেকে শতাধিক লোক ওই ট্রেনে যাতায়াত করে নিয়মিত। এ দিনও তারা সাধারণ কামরায় ছিলেন। তাঁদের আসন সংরক্ষণ না থাকায় নামও জানার উপায় নেই। স্বভাবতই তাঁরা চিন্তায় থাকবেন। স্থানীয় যাদের আত্মীয় পরিজন ওই ট্রেনে ছিলেন তাঁদের উচিৎ বিভ্রান্ত না হয়ে অবিলম্বে পুলিশ ও রেলে স্টেশনে যোগাযোগ করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন