Mukut Mani Adhikari

মুকুটের খোঁজে হন্যে বিজেপি

গত ৭ জুন কলকাতার তিলজলা থানায় তরুণী স্বস্তিকা ভুবনেশ্বরী নিজেকে মুকুটমণির সদ্য বিবাহিতা স্ত্রী বলে দাবি করে বধূ নির্যাতন ও পণের দাবি সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করেন।

Advertisement

সুদেব দাস

রানাঘাট শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ০৭:৫৭
Share:

মুকুটমণি অধিকারী। —নিজস্ব চিত্র।

রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী গেলেন কোথায়? পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য রাজনীতিতে মুকুটের খোঁজই এখন বিজেপির কাছে মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে।

Advertisement

দলের নিচু তলার কর্মী থেকে জেলা নেতৃত্ব—মুকুট প্রসঙ্গে সকলেই কার্যত মুখে কুলুপ এঁটেছেন। অভিযোগ, বিধায়কের সঙ্গে দেখা করতে পারা দূরে থাক, তিনি কারও ফোন ধরছেন না।

প্রসঙ্গত, গত ৭ জুন কলকাতার তিলজলা থানায় তরুণী স্বস্তিকা ভুবনেশ্বরী নিজেকে মুকুটমণির সদ্য বিবাহিতা স্ত্রী বলে দাবি করে বধূ নির্যাতন ও পণের দাবি সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করেন। তার পর থেকেই বিধায়কের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না দলের কর্মীরা। তাঁদের একাংশ অভিযোগ, নির্বাচনের আগে দলীয় কর্মসূচি ও প্রচারের রূপরেখা কী হবে, কর্মীরা কী ভাবে পরিচালিত হবেন, তা ঠিক করার দায়িত্ব বিধায়কের। অথচ তিনি কারও সঙ্গে যোগাযোগের মধ্যেই নেই!

Advertisement

প্রতিক্রিয়া জানতে চেয়ে মুকুটমণিকে একাধিক বার ফোন করা হলেও, তিনি ফোন তোলেননি। যদিও নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি পার্থসারথী করেন, "দলের সঙ্গে মুকুটমণির যোগাযোগ রয়েছে। সোমবার তিনি পার্টি অফিসেও এসেছিলেন।"

তা হলে বিধায়ক কেন দলীয় কর্মী থেকে শুরু করে অন্য কারও ফোন ধরছেন না? কেন কর্মীদের সঙ্গে যোগাযোগ করছে না? কেন তাঁকে পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের বিধানসভা এলাকায় দেখা যাচ্ছে না? ইত্যাদি একাধিক প্রশ্নের কোনও সদুত্তর অবশ্য বিজেপির জেলা নেতৃত্ব দিতে পারেননি।

রানাঘাটের সাংসদ বিজেপির জগন্নাথ সরকার বলেন, "বিষয়টি সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত। এ ব্যাপারে আমার মন্তব্য করা ঠিক নয়।" আর নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক আশিস বরণ উকিল বলেন, "সম্প্রতি বিধায়কের সঙ্গে কোনও বিষয়ে কথা বলার প্রয়োজন হয়নি। তাই ফোনে তাঁর সঙ্গে গত দু-এক দিনের মধ্যে কথা হয়নি।"

দলীয় সূত্রে জানা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচনের আগে বিধায়ক গ্রেফতার হলে শাসক দল তৃণমূল বিষয়টি নিয়ে রাজনৈতিক ময়দানে বাড়তি সুবিধা পাবে। তাই দলের উচ্চ নেতৃত্ব বিধায়ককে গোপন কোনও জায়গায় লুকিয়ে রেখেছে। বিধায়ক আগাম জামিনের জন্য আদালতে আবেদন করছেন বলেও বিজেপির একটি সূত্র দাবি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন