BJP

নেতাদের চাঙ্গা করতে দিল্লির চিঠি

গত কয়েক দিন ধরে, বিভিন্ন বিধানসভা এলাকায় প্রতিটা বুথ সভাপতিকে দিল্লির সিলমোহর দেওয়া চিঠি পাঠিয়ে উৎসাহিত করার চেষ্টা করা হচ্ছে বলে দলীয় সূত্রে খবর।

Advertisement

সেবাব্রত মুখোপাধ্যায়

বেলডাঙা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ০১:৩০
Share:

প্রতীকী ছবি।

শীর্ষনেতা নয়, মাঝারি মানের নেতা-কর্মীরাই যে দলের ভরসা, ভোটের আগে দলীয় সেই কর্মীদের উজ্জীবিত করতে বিভিন্ন বুথস্তরের সভাপতিদের সংবর্ধনা দিচ্ছে বিজেপি।

Advertisement

গত কয়েক দিন ধরে, বিভিন্ন বিধানসভা এলাকায় প্রতিটা বুথ সভাপতিকে তাই দিল্লির সিলমোহর দেওয়া চিঠি পাঠিয়ে উৎসাহিত করার চেষ্টা করা হচ্ছে বলে দলীয় সূত্রে খবর। বুথ সভাপতির বাড়ি গিয়ে জেলার নেতারা তাঁকে ‘বিশেষ সম্মান’ দেওয়ার পাশাপাশি তাঁদের হাতে তুলে দিচ্ছেন ‘দিল্লির প্যকেট।’ সেখানে দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার লেখা চিঠি কর্মীদের ‘দাওয়াই’ হিসেবে হাতে তুলে দেওয়া হচ্ছে। সঙ্গে থাকছে দলের পতাকা, পাঁচটি স্যানিটাইজ়ার প্যাক, পাঁচটি ফেসকভার, একটি ডায়েরি ও কলম। আমার বুথ সবচেয়ে মজবুত, এই স্টিকারও থাকছে প্যাকেটের গায়ে। সেখানে বুথ সভাপতি নিজের বুথের কার্যক্রম ও আগামী দিনে কী করণীয় তা লিখে রাখবেন। কোন মিটিংয়ে কত লোক হল, সে সবও সেখানে বিস্তারিত ভাবে লেখা থাকবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। সঙ্গে একটি বোর্ড থাকছে। সেখানে বিধানসভার নাম, বুথের নাম, সভাপতির নাম লেখা থাকছে। সেই বোর্ড বুথ সভাপতির বাড়ির সামনের দেওয়ালে টাঙিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল। দলের অন্দরের খবর, এর ফলে আশপাশের মানুষজন জানতে পারবেন, বিজেপি’র সাংগঠনিক দক্ষতা সম্পর্কে। বেলডাঙা বিধানসভা এলাকার ২৭০টি বুথের ১৫০টি-তে এ ভাবেই কাজ শুরু করেছে বিজেপি। জেলার অন্য জায়গাতেও এই কর্মসূচি শুরু হতে চলেছে। জেলা বিজেপি-র সহ-সভাপতি সুমিত ঘোষ বলেন, “বিজেপি-র এই কর্মসূচিতে প্রত্যন্ত গ্রামের বুথ সভাপতিকে সংবর্ধনা দেওয়া তাঁকে উৎসাহিত করার জন্যই।’’

বেলডাঙা পুরসভা এলাকার ১৪টি ওয়ার্ডের ২৮টি বুথেও চলছে এই কর্মসূচি। বেলডাঙা শহর বিজেপি-র সভাপতি সুজনকুমার মণ্ডল বলেন, “আমাদের দলে প্রতিটা বুথকে সক্রিয় করতেই এই উদ্যোগ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন