Bomb Recovered

সপ্তমীতেও বিস্ফোরক উদ্ধার! ৩০টি বোমা মিলল মুর্শিদাবাদের খড়গ্রামে, চাঞ্চল্য এলাকায়

শনিবার খড়গ্রামের রহিগ্রামে একটি খড়ের গাদার পাশেই ছিল ওই বোমাগুলো। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে গিয়ে তল্লাশি চালিয়ে একটি ড্রাম পাওয়া যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

খড়গ্রাম শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৮:২৭
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ষষ্ঠীর পর সপ্তমীতেও বিস্ফোরক মিলল মুর্শিদাবাদে। এ বার জনবসতিপূর্ণ এলাকায় পাওয়া গেল ড্রামভর্তি বোমা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শনিবার খড়গ্রামের রহিগ্রামে একটি খড়ের গাদার পাশেই ছিল ওই বোমাগুলো। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে গিয়ে তল্লাশি চালিয়ে একটি ড্রাম পাওয়া যায়। তাতেই ছিল তাজা বোমা। বিস্ফোরক উদ্ধারের কথা ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। কী কারণে কে বা কারা ওই বোমা মজুত করেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। সব মিলিয়ে মোট ৩০টি বোমা উদ্ধার হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার শমসেরগঞ্জে বোমা উদ্ধার হয়েছিল। বৃহস্পতিবার রাতে তারা খবর পায় যে, শমসেরগঞ্জ থানার খেজুরতলা এলাকায় প্রচুর বোমা একটি আমবাগানে ইতস্তত ভাবে ছড়িয়ে রয়েছে। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছোয় পুলিশ। দেখা যায় খবর ঠিকই ছিল। তল্লাশি চালিয়ে ঘটনাস্থল থেকে উদ্ধার হয় দুটি ব্যাগ। তাতে ছিল তাজা বোমা। কে বা কারা আমবাগানের মধ্যে বোমাগুলো রেখেছে, তা তদন্ত করে দেখছে শমসেরগঞ্জ থানার পুলিশ।

Advertisement

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে পর পর বোমা উদ্ধারের ঘটনা ঘটছে। সেই জুলাই মাস থেকে নিয়মিত ভাবে জেলায় বিস্ফোরক পাওয়া যাচ্ছে। কখনও বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত হয়েছে শিশুরা। ভোটের প্রায় তিন মাস পরও বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়াচ্ছে এলাকায় এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন