National School Games

গেমসে যেতে পারল না বাংলার বক্সারেরা

এই ২২ জনের মধ্যে মুর্শিদাবাদের চার জন। জাতীয় স্কুল গেমসে যোগ দেওয়ার সুযোগ পায় তারা। তাদের দু’জন বেলডাঙার বাসিন্দা জসিম শেখ ও প্রীতম ঘোষ দ্বাদশ শ্রেণির ছাত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৭:৫৭
Share:

—প্রতীকী চিত্র।

শনিবার পৌঁছনোর কথা থাকলেও যেতে পারল না বক্সাররা। ফিরে আসতে হল নিজেদের বাড়িতে। রাজ্যের বিভিন্ন জেলার মোট ২২ জন প্রতিযোগীর মহারাষ্ট্রের আকোলা যাওয়ার কথা ছিল শনিবার সকাল সাড়ে ৭টায়। কিন্তু ট্রেনের সমস্যায় তারা সময়ে গন্তব্যে পৌঁছতে পারেনি।

Advertisement

এই ২২ জনের মধ্যে মুর্শিদাবাদের চার জন। জাতীয় স্কুল গেমসে যোগ দেওয়ার সুযোগ পায় তারা। তাদের দু’জন বেলডাঙার বাসিন্দা জসিম শেখ ও প্রীতম ঘোষ দ্বাদশ শ্রেণির ছাত্র। ওই দু’জনের প্রশিক্ষক বেলডাঙার শামিম আহমেদ এ দিন বলেন, “রাজ্য থেকে ২২ জনের দল ন্যাশনাল স্কুল গেমসে যোগ দেওয়ার জন্য বাড়ি থেকে রওনা হয়েছিল। তাদের মহারাষ্ট্রের আকোলায় রিপোর্টিং টাইম ছিল ২৩ তারিখ সকালে। কিন্তু ট্রেনের টিকিট কাটা হয় ২২ তারিখের হাওড়া-মুম্বই মেলে। ট্রেন দেরিতে চলছিল। তাদের বক্সিংয়ের প্রতিযোগিতায় শেষ পর্যন্ত যোগ দেওয়া হল না। ২০ বা ২১ ডিসেম্বর ট্রেনে ওঠা গেলে ঠিক হত।” তিনি বলেন, ‘‘একজন খেলোয়াড় এক বছর পরিশ্রম করে জাতীয় গেমসে খেলার যোগ্যতা অর্জন করে ওরা। অনেক প্রস্তুতির প্রয়োজন হয়। ক্রীড়াকর্তাদের ভুলে তাদের সেই সুযোগ হাতছাড়া হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন