Municipality Recruitment Case

আগেই মিলেছিল নথি, কৃষ্ণনগর পুরসভার সেই প্রাক্তন পুরপ্রধানের বাড়ি ঘিরে তল্লাশি সিবিআইয়ের

রবিবার সকালে কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন পুরপ্রধানের কৃষ্ণনগর থানা এলাকার শক্তিনগের বাড়ি কার্যত ঘিরে ফেলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পর দফায় দফাই জিজ্ঞেস করা হচ্ছে অসীমকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৪:২২
Share:

কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহার বাড়িতে সিবিআই। —নিজস্ব চিত্র।

তাঁর কাছ থেকে আগেই নেওয়া হয়েছে নিয়োগ সংক্রান্ত নথি। রবিবার নদিয়ার কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহার বাড়িতে আবার হানা দিল সিবিআই হানা। অসীম বর্তমান পুরবোর্ডের সদস্য। সেই সঙ্গে তৃণমূলের নদিয়া উত্তর জেলার সাধারণ সম্পাদকও। স্থানীয় সূত্রে খবর, অসীমের বাড়িতে সিবিআইয়ের চার সদস্যের প্রতিনিধি দল গিয়েছে। সিবিআই সূত্রে খবর, নিয়োগ মামলায় ধৃত কুন্তল ঘোষ এবং অয়ন শীলকে জিজ্ঞাসাবাদ করে অসীমের নাম পাওয়া গিয়েছে। তার পর পুর-নিয়োগ মামলায় তাঁর বিরুদ্ধে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে বলে জানায় তদন্তকারী সংস্থা। বিভিন্ন সূত্র ধরেই পরবর্তী সময়ে আদালতের নির্দেশে রাজ্যের বিভিন্ন পুরসভায় নিয়োগ সংক্রান্ত মামলার তদন্তে নেমেছে সিবিআই।

Advertisement

রবিবার সকালে কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন পুরপ্রধানের কৃষ্ণনগর থানা এলাকার শক্তিনগের বাড়ি কার্যত ঘিরে ফেলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পর দফায় দফাই জিজ্ঞেস করা হচ্ছে অসীমকে। ধৃত অয়নের সংস্থাকে পুরসভার কর্মীনিয়োগ পরীক্ষার বরাত দেওয়া নিয়ে অসীমের কী ভূমিকা ছিল, সে ব্যাপারে তাঁকে প্রশ্ন করা হচ্ছে বলে খবর। তা ছাড়াও, খতিয়ে দেখা হচ্ছে তৃণমূল নেতার সম্পত্তির হিসাব। সিবিআইয়ের একটি সূত্রের দাবি, অসীমের একাধিক কথায় অসঙ্গতি পেয়েছেন তদন্তকারীরা। এ নিয়ে সকাল থেকে তাঁকে জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, পুর-নিয়োগ মামলায় রবিবার সকাল থেকেই জায়গায় জায়গায় তল্লাশি শুরু করেছে সিবিআই। প্রথমে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই আধিকারিকদের যাওয়ার খবর মেলে। তার পর একে একে কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুর এবং দক্ষিণেশ্বরের আবাসস্থলে সিবিআই অভিযান হয়। উত্তর ২৪ পরগনার হালিশহর এবং কাঁচরাপাড়াতে যায় সিবিআই। হালিশহর পুরসভার প্রাক্তন পুরপ্রধান অংশুমান রায় এবং কাঁচরাপাড়া পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুদমা রায়ের বাড়িতে অভিযান হয়েছে। সিবিআইয়ের পৃথক পৃথক দল গিয়েছে দমদম পুরসভার বর্তমান পুরপ্রধান হরেন্দ্র সিংহ এবং নিউ ব্যারাকপুরের প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদারের বাড়ি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন