Teacher Recruitment Scam Case

নবগ্রামের তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআইয়ের হানা, খালি হাতেই ফিরতে হল আধিকারিকদের

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে শুক্রবার দুপুরে মুর্শিদাবাদের নবগ্রামের তৃণমূল বিধায়ক কানাই মণ্ডলের বাড়িতে আচমকা যায় সিবিআইয়ের তদন্তকারীদের একটি দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০৪:০৯
Share:

শুক্রবার তৃণমূল বিধায়ক কানাই মন্ডলের বাড়িতে আচমকা হানা দেয় সিবিআইয়ের প্রতিনিধিদের এক দল। ছবি: সংগৃহীত।

বড়ঞার পর নবগ্রাম। আরও এক তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআইয়ের হানা। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে শুক্রবার দুপুরে মুর্শিদাবাদের নবগ্রামের তৃণমূল বিধায়ক কানাই মণ্ডলের বাড়িতে আচমকা যায় সিবিআইয়ের তদন্তকারীদের একটি দল। তবে, বিধায়ক বাড়িতে না থাকায় ফিরে যেতে হয় আধিকারিকদের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ওই বিধায়ককে তাদের কলকাতার দফতরে এসে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের বিরুদ্ধে যে ১০৪ পাতার চার্জশিট পেশ করা হয়েছে, তার ৩১ নম্বর পাতায় উল্লেখ আছে, তাপস মণ্ডলের কাছ থেকে একটি রেজিস্ট্রার উদ্ধার করা হয়েছে। ওই রেজিস্ট্রারে বিভিন্ন জেলার নিয়োগচক্রের প্রতিনিধির মাধ্যমে জেলায় জেলায় কত জন নিয়োগ পেয়েছেন, কত জন টাকা পেয়েছেন— সব কিছু সবিস্তারে লেখা আছে। ওই তালিকারই ৩৪ নম্বর কলমে ‘কালেকশন এজেন্ট’ হিসেবে কানাই মণ্ডলের নাম পাওয়া গিয়েছে। ওই একই চার্জশিটে কানাই ২৪ জন চাকরিপ্রার্থীর জন্য সুপারিশ করেছিলেন বলে ইডি দাবি করেছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তৃণমূলের বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়ি ও শ্বশুরবাড়ি তল্লাশি চালানোর পাশাপাশি, শুক্রবার দুপুরে মুর্শিদাবাদের নবগ্রামে তৃণমূল বিধায়ক কানাইয়ের বাড়িতে পৌঁছয় তদন্তকারীদের একটি দল। সেই সময় বাড়িতে ছিলেন না বিধায়ক। ফোনে তাঁর সঙ্গে যোগাযোগ করলে তদন্তকারীদের তিনি বলেন, “আমি শারীরিক ভাবে অসুস্থ। তাই চিকিৎসা করানোর জন্য কলকাতায় এসেছি। দু’একদিনের মধ্যেই মুর্শিদাবাদে ফিরে যাব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন