CID Investigation

গরু পাচারকাণ্ড: সিআইডির সিল করা চালকল থেকে উধাও হয়েছিল চালের বস্তা, উদ্ধার হল বুধবার

সিআইডি সূত্রে জানা গিয়েছে, গত বছর রঘুনাথগঞ্জের ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি চালকল সিল করে দেওয়া হয়েছিল। সেখানে রাখা ছিল ১৪৬ মেট্রিকটন ধান ও ৩০৪ মেট্রিক টন চাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জঙ্গিপুর শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ২৩:৫৪
Share:

গরু পাচারকাণ্ডে মুর্শিদাবাদের নবগ্রামে একটি চালকলে হানা দিয়ে তা সিল করে দিয়েছিল সিআইডি। প্রতীকী ছবি।

গরু পাচারকাণ্ডে মুর্শিদাবাদের নবগ্রামে একটি চালকলে হানা দিয়ে তা সিল করে দিয়েছিল সিআইডি। পরে সেই চালকল থেকে রহস্যজনক ভাবে উধাও হয়ে যায় চালের বস্তা। বুধবার দিনভর তল্লাশি চালিয়ে উধাও হয়ে যাওয়া কয়েকটি বস্তা উদ্ধার করল সিআইডি।

Advertisement

সিআইডি সূত্রে জানা গিয়েছে, গত বছর রঘুনাথগঞ্জের ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি চালকল সিল করে দেওয়া হয়েছিল। সেখানে রাখা ছিল ১৪৬ মেট্রিকটন ধান ও ৩০৪ মেট্রিক টন চাল। গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হকের ভাগ্নে হুমায়ুন শেখ ওরফে পিন্টু ওই চালকলের মালিক। চালকলটি সিল করার সেটি দেখভালের দায়িত্ব চালকলের একটি কর্মীকেই দিয়েছিলেন তদন্তকারীরা। এর পর ১ মার্চ ফের চালকলে তদন্তে গিয়ে সিআইডি আধিকারিকরা দেখেন, কয়েক বস্তা ধান ও চাল গায়েব!

তদন্তকারীদের সূত্রে খবর, দায়িত্বপ্রাপ্ত মিল কর্মচারীর কাছে বিষয়টি নিয়ে জানতে চান গোয়েন্দারা। যদিও ওই কর্মচারীর দাবি ছিল, তিনি ছুটিতে ছিলেন। তার মধ্যেই কেউ চাল সরিয়ে নিয়েছে! চুরি যাওয়া চালের খোঁজে বুধবার চলে তল্লাশি। সিআইডি সূত্রে খবর, জঙ্গিপুরের মিঞাপুর থেকে উদ্ধার হয়েছে উধাও হয়ে যাওয়া বেশ কিছু চালের বস্তা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন