ঘরে ফেরেনি সন্তু, উদ্বেগ

রাতে সন্তু বাড়ি না ফেরায় প্রথমে তার বন্ধুদের বাড়িতে খোঁজ করা হয়। কিন্তু সেখানে তাকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করা হয়। রাতেই তার পরিবারের লোকজন যান চাকদহ থানায়। কিন্তু, বিষয়টি কল্যাণী থানার বলে, চাকদহ থানার পুলিশ ডায়েরি নেয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কল্যাণী শেষ আপডেট: ২১ জুলাই ২০১৭ ১৩:০০
Share:

নিখোঁজ: সন্তু ভট্টাচার্য।

টিউশন নিতে বাড়ি থেকে বেরিয়েছিল ছেলেটা। তার পরে কেটে গিয়েছে চার-চারটে দিন। খোঁজ মেলেনি সন্তু ভট্টাচার্য নামে একাদশ শ্রেণির ছাত্রটির। তার বাড়ি কল্যাণীর মদনপুর। রবিবার রাত থেকে নিখোঁজ হওয়ার পরের দিন, সোমবার চাকদহে গঙ্গার ঘাট থেকে তার সাইকেল এবং বইয়ের ব্যাগ উদ্ধার করা হয়েছে। সন্তু এখনও বাড়িতে না ফিরলেও পুলিশ এই ঘটনায় সন্তু ভট্টাচার্যেরই এক সহপাঠীকে গ্রেফতার করেছে।

Advertisement

নিখোঁদ সন্তুর বাড়ি মদনপুরের শান্তিনগরে। সে চাকদহের রামলাল অ্যাকাডেমির বিজ্ঞান বিভাগের ছাত্র। এ বছর মাধ্যমিকে সে ভাল ফল করেছে। ভাল ফুটবল খেলোয়াড় হিসেবেও তার নাম আছে এলাকায়। সন্তুর বাবা চিন্ময় ভট্টাচার্যের একটি ছোট গাড়ি রয়েছে। স্থানীয় রুটেই গাড়িটি চলে। সন্তুর মা মহুয়া ভট্টাচার্য জানান, রবিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ সাইকেলে করে সন্তু জীববিদ্যার শিক্ষিকার কাছে যায়। মদনপুরের সেই শিক্ষিকা জানিয়েছেন, রাত আটটা নাগাদ পড়া শেষ হলে অন্যদের সঙ্গে সন্তুও সেখান থেকে বেরিয়ে যায়। বন্ধুরা জানাচ্ছে, শেষ তাকে রেলগেটের কাছে দেখা গিয়েছে। সে আলাইপুরের দিকে যাচ্ছিল।

রাতে সন্তু বাড়ি না ফেরায় প্রথমে তার বন্ধুদের বাড়িতে খোঁজ করা হয়। কিন্তু সেখানে তাকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করা হয়। রাতেই তার পরিবারের লোকজন যান চাকদহ থানায়। কিন্তু, বিষয়টি কল্যাণী থানার বলে, চাকদহ থানার পুলিশ ডায়েরি নেয়নি। সোমবার সকালে কল্যাণী থানায় নিখোঁজ ডায়েরি করেন সন্তুর বাবা চিন্ময়। পুলিশ সন্তুর শিক্ষিকা থেকে শুরু করে তার সহপাঠীদের সঙ্গেও কথা বলেছে। কিন্তু, কোথাও তার খোঁজ মেলেনি। মঙ্গলবার রাতে রামলাল অ্যাকাডেমির একাদশ শ্রেণির এক ছাত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন চিন্ময়। অভিযোগ, ওই ছাত্র বার বার ফোন করে জানতে চায়, সন্তুর পরিবারের তরফে পুলিশে কোনও অভিযোগ দায়ের করা হয়েছে কি না। বুধবার রাতে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। বৃহস্পতিবার সকালে তাকে গ্রেফতার করা হয়। ওই ছাত্রটিও আলাইপুরের বাসিন্দা। বৃহস্পতিবার তাকে কৃষ্ণনগর জুভেনাইল আদালতে তোলা হলে বিচারক তাকে পাঁচ দিনের জন্য হোমে পাঠানোর নির্দেশ দেন।

Advertisement

সোমবার সন্ধ্যায় চাকদহের চর সরাটিতে গঙ্গার ধারের একটি আশ্রম থেকে সন্তুর বন্ধুরা তার সাইকেল এবং বইয়ের ব্যাগটি খুঁজে পায়। আশ্রম থেকে জানানো হয়, কেউ একজন সাইকেল আশ্রমে জমা দিয়ে গিয়েছে।

এই ঘটনায় ধৃত ছাত্রের ভুমিকা কী? পুলিশ জানায়, সে এক এক বার এক এক রকম তথ্য দিচ্ছে। তার ভূমিকা যথেষ্টই সন্দেহজনক। এসডিপিও উত্তম ঘোষ বলেন, ‘‘সব রকম সূত্র যাচাই করে ছাত্রের খোঁজ চলছে। ধৃতের সঙ্গে কথা বলা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন