ফের গ্রেফতার মনোজ

গ্রেফতার হল শান্তিপুরর এলাকার শাসকদলের বিতর্কিত ছাত্রনেতা মনোজ সরকার। রবিবার বিকেলে দমদম বিমানবন্দরে ঢোকার মুখে তাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের অনুমান, গা ঢাকা দিতে অন্য রাজ্যে পাড়ি দিতে চেয়েছিল মনোজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিপুর শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ০০:৫৫
Share:

থানায় মনোজ সরকার। নিজস্ব চিত্র

গ্রেফতার হল শান্তিপুরর এলাকার শাসকদলের বিতর্কিত ছাত্রনেতা মনোজ সরকার। রবিবার বিকেলে দমদম বিমানবন্দরে ঢোকার মুখে তাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের অনুমান, গা ঢাকা দিতে অন্য রাজ্যে পাড়ি দিতে চেয়েছিল মনোজ। সেই মত, গোপন ডেরা থেকে বেরিয়ে বিমানবন্দরে দিকে রওনা দিয়েছিল সে। গোপন সূত্রে খবর পেয়ে শান্তিপুর থানার পুলিশ তাকে বিমানবন্দরের সামনে থেকে গ্রেফতার করে।

Advertisement

নদিয়া জেলা পুলিশ সুপার সন্তোষ পান্ডে বলনে, “মনোজ সরকারের বিরুদ্ধে খুনের পাশাপাশি একটি ধর্ষণের অভিযোগও আছে।” সোমবার তাকে আদালতে তোলা হলে, বিচারক তাকে আট দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

বরবারই বিতর্কের কেন্দ্রে এই ছাত্রনেতা। এর আগেও একাধিকবার তাকে গ্রেফতার করেছে পুলিশ। পঞ্চায়েত নির্বাচনে, গণনার পরে শান্তিপুর শহর সংলগ্ন এলাকার বাসিন্দা বিপ্লব সিকদারকে বাড়িতে ঢুকে খুন করার ঘটনায় নাম জড়িয়ে ছিল তার। এই ঘটনার পরে বদলি করে দেওয়া হয়েছিল শান্তিপুর থানার ওসিকে। এর পরেই তার মাথার উপর থেকে হাত তুলে নিয়েছিল জেলা তৃণমূলও। বিপদ আন্দাজ করে মনোজ তাই এত দিন এলাকা-ছাড়া ছিল।

Advertisement

শান্তিপুর কলেজে টিপএমসিপির সভাপতি ছিল মনোজ। তবে তার আগেই বোমা বাঁধতে গিয়ে খুইয়ে ছিল হাতের আঙুল। তবে, ২০১৪ সালে কলেজের ভিতরে বোমাবাজির অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ। সে বার দিন কয়েক জেল খাটার পরে বেরিয়ে এসেই পুনরায় কলেজের ছাত্র সংগঠনের ফের সভাপতি নির্বচিত হয়েছিল সে।

২০১৬ সালে কলেজ পরিচালন সমিতির শিক্ষক প্রতিনিধি নির্বাচনে তার ‘প্যানেল’ এর বিরোধীতা করায় কলেজের ভিতরেই এক শিক্ষকের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে মনোজের বিরুদ্ধে। তার বিরুদ্ধে একাধিক খুন এবং ধর্ষণের অভিযোগও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন