টোপ গিলেই পুলিশের জালে

পুলিশের কাছে খবর ছিল পাক্কা। কিন্তু বহু চেষ্টাতেও তাকে বাগে আনা যাচ্ছিল না। শেষ পর্যন্ত টোপ ফেলেই বুধবার সন্ধ্যায় পাকড়াও করা হল লালগোলার যশোইতলার ব্রাউন সুগারের কারবারি আমির শেখ ওরফে জালুকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৮ ০১:৫৭
Share:

পুলিশের কাছে খবর ছিল পাক্কা। কিন্তু বহু চেষ্টাতেও তাকে বাগে আনা যাচ্ছিল না। শেষ পর্যন্ত টোপ ফেলেই বুধবার সন্ধ্যায় পাকড়াও করা হল লালগোলার যশোইতলার ব্রাউন সুগারের কারবারি আমির শেখ ওরফে জালুকে। তার কাছ থেকে উদ্ধার হওয়া ব্রাউন সুগারের দাম প্রায় এক কোটি ৩৫ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুলিশ এ বার নিজেই ক্রেতা সেজে যোগাযোগ করে আমিরের সঙ্গে। প্রথমে সে যে সন্দেহ করেনি তা নয়। কিন্তু টানা বেলডাঙার মেঠো ভাষায় কথা বলার পরে সে নিশ্চিত হয়। তার পরে তাকে লোক দিয়ে পাঁচ হাজার টাকা অগ্রিম দেওয়ায় তার সন্দেহ একেবারেই দূর হয়। প্রথমে বলা হয় ১০০ গ্রাম করে সাত জনে নেবে। এক সঙ্গে কারও এত টাকা নেই। কিন্তু আমির ফোনে জানায়, সে সুগার ‘ডেলিভারি’ দেবে লালগোলায়। কিন্তু তাকে বলা হয় রেজিনগরে না এলে ব্রাউন সুগার নেওয়া সম্ভব নয়। আমির এ বার ভগবানগোলার কথা বলে। জায়গা বাছাই নিয়ে চলে বিস্তর টানাপড়েন। তখন তাকে বলা হয় টাকা ফেরত দিতে। এ বারে ফাঁদে পা দেয় আমির। সে জানায়, রেজিনগর নয়, বেলডাঙা ও বহরমপুরের মাঝে মহুলা মোড়ের নিরিবিলিতে সে জিনিস পৌঁছে দেবে।

বুধবার সন্ধ্যায় সাদা পোশাকের পুলিশ ওত পেতেই ছিল। বাস থেকে নেমে আমির ক্রেতা সেজে থাকা পুলিশকর্মীর কাছে আসতেই তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, আমিরকে লালগোলা ও কালিয়াচকে নিয়ে গিয়ে তদন্ত করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন