নদিয়ার দায়িত্বে ফের গৌরী

ফের জেলা সভাপতির পদ ফিরে পেলেন গৌরীশঙ্কর দত্ত। সোমবার বিধানসভায় নদিয়ার জেলা পর্যবেক্ষক পার্থ চট্টোপাধ্যায়কে ডেকেছিলেন দলনেত্রী। তলব করা হয়েছিল নদিয়ার জেলা নেতাদেরও। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৭ ০১:১০
Share:

ফের জেলা সভাপতির পদ ফিরে পেলেন গৌরীশঙ্কর দত্ত। সোমবার বিধানসভায় নদিয়ার জেলা পর্যবেক্ষক পার্থ চট্টোপাধ্যায়কে ডেকেছিলেন দলনেত্রী। তলব করা হয়েছিল নদিয়ার জেলা নেতাদেরও। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, ‘‘গৌরীদাই ফের জেলায় দলটা দেখুক।’’ মাস কয়েক আগে জেলা সবাপতি করা হয়েছিল উজ্জ্বল বিশ্বাসকে। এ দিন মমতার নির্দেশ ছিল, ‘‘উজ্জ্বল মন্ত্রিত্বটাই করুক।’’

Advertisement

মমতার কথা মতো, শিক্ষামন্ত্রী দলীয় পর্যবেক্ষক পার্থ চট্টোপাধ্যায় সেই মতো এ দিনই নির্দেশ পাঠিয়েছেন জেলায়। ফলে জেলা রাজনীতিতে সেই তিন ইয়ারির কথাই ফিরে এল।

উজ্জ্বল বিশ্বাস মন্ত্রী হয়েছিলেন বলে জেলা সভাপতির চেয়ার হারিয়েছিলেন নবদ্বীপের বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। জেলা সভাপতির পদ গিয়েছিল গৌরীশঙ্করের হাতে। কিন্তু গৌরী অসুস্থ হতেই ফের সভাপতির পদ পেয়েছিলেন উজ্জ্বল। তবে, কিছু দিন ধরেই বিভিন্ন সভা এবং দলীয় নেতৃত্বের কাছে গৌরীশঙ্কর দাবি করছিলেন, তিনি সুস্থ। এ বার ফের সেই গৌরীশঙ্করকেই ফের জেলা সভাপতির দায়িত্ব দেওয়া হল। মুখ্যমন্ত্রী এ দিন জেলার নেতাদের কিছু নির্দেশ দিয়েছে। সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া অরিন্দম ভট্টাচার্যকে বলেন, ‘‘তুই এলাকার বিধায়ক। পুরনো লোকেদের সঙ্গে নিয়ে চলছিস না। এটা দেখতে হবে।’’ চাকদহের বিধায়ক রত্না ঘোষ করকে বলেন, ‘‘যারা তোমাকে জিতিয়েছে। তাদের সঙ্গে নিয়ে চলছ না। ঠিক করে নাও।’’ দলাদলিতে বীরনগরের পুরপ্রধানের পদ থেকে পদত্যাগ করেছিলেন পার্থকুমার চট্টোপাধ্যায়। মমতা এ দিন তাঁকে পুনর্বহালের নির্দেশ দেন। জেলার প্রাক্তন বিধায়ক আবীর বিশ্বাসকে দলের দায়িত্ব দেওয়ার জন্যও পার্থকে বলেন মমতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন