Nadia

চিঠি লিখে নিজেকে শেষ করে দিলেন পোস্টমাস্টার! আমানত ফেরতের দাবিতে তাঁর দেহ আটকে বিক্ষোভ

স্থানীয় সূত্রে খবর, হরিহরপাড়া প্রতাপপুর সাব-পোস্ট অফিসের পোস্টমাস্টারের বিরুদ্ধে আমানতকারীদের টাকা আত্মসাতের অভিযোগ উঠছিল। টাকা ফেরত নিয়ে বেশ কয়েক দফায় আমানতকারীদের সঙ্গে তাঁর বৈঠক হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিহরপাড়া শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৭:৪৯
Share:

নিজেদের আমানত ফেরতের দাবিতে পোস্টমাস্টারের দেহ আটকে রেখে বিক্ষোভ —নিজস্ব চিত্র।

পোস্ট অফিসের নিজের ঘর থেকে উদ্ধার হল এক পোস্টমাস্টারের ঝুলন্ত দেহ। বুধবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার প্রতাপপুর সাব-পোস্ট অফিসে। আত্মঘাতী পোস্টমাস্টারের নাম প্রদ্যুৎ তিওয়ারি (৫২)। ওই খবর চাউর হতেই আশপাশের বেশ কয়েকটি গ্রামের মানুষ পোস্ট অফিসের সামনে ভিড় জমাতে শুরু করেন। নিজেদের আমানত ফেরতের দাবিতে পোস্টমাস্টারের দেহ আটকে রেখে বিক্ষোভ শুরু করেন তাঁরা। তীব্র উত্তেজনা ছড়ানোয় ঘটনাস্থলে পৌঁছয় হরিহরপাড়া থানার পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, হরিহরপাড়া প্রতাপপুর সাব-পোস্ট অফিসের পোস্টমাস্টারের বিরুদ্ধে আমানতকারীদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছিল। টাকা ফেরত নিয়ে বেশ কয়েক দফায় আমানতকারীদের সঙ্গে তাঁর বৈঠক হয়। সবাইকে টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু বুধবার আচমকা তাঁর মৃত্যুর খবর পান আমানতকারীরা।

পুলিশ সূত্রে খবর, আত্মঘাতী পোস্টমাস্টারের কাছ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। যেখানে স্থানীয় দুই ব্যক্তিকে তার আত্মহত্যার জন্য দায়ী করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন জাল এবং ভুয়ো কিষাণ বিকাশ পত্রের সার্টিফিকেট তৈরি করে তাঁর কাছে টাকা আদায়ের জন্য চাপ তৈরি করেন ওই দুই ব্যক্তি। পুরো ঘটনা তদন্ত করে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন