অনুব্রত পালোয়ান: অধীর

রাজ্যের শাসক দল তাঁকে হারাতে ৩০ কোটি টাকা বরাদ্দ করেছে বলেও দাবি করেছেন অধীর। তা সত্ত্বেও বহরমপুর এবং জেলার বাকি তিন লোকসভা কেন্দ্রেও কংগ্রেস জয়ী হবে বলে দাবি অধীরের।

Advertisement

 নিজস্ব সংবাদদাতা

কান্দি শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ০৫:০৭
Share:

বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী।

বহরমপুর কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ফের একবার মুখ্যমন্ত্রীকে খোলা চ্যালেঞ্জ জানালেন ওই কেন্দ্রের চারবারের সাংসদ, কংগ্রেস নেতা অধীর চৌধুরী। প্রায় দু’বছর পর বুধবার কান্দিতে জনসভা করলেন তিনি।

Advertisement

এদিনের সভায় তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে অধীর বলেন, “আমি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভোটে লড়তে চাই। এখনও মনোনয়নপত্র দাখিল হয়ে যায়নি। ওঁকে বলছি, এখনও সময় আছে, ভেবে দেখুন। বহরমপুরে টিকিট নিয়ে প্রার্থী হয়ে যান। তৃণমূল নেত্রীকে হারাতে যদি না পারি, রাজনীতিতে পা রাখব না।’’ রাজ্যের শাসক দল তাঁকে হারাতে ৩০ কোটি টাকা বরাদ্দ করেছে বলেও দাবি করেছেন অধীর। তা সত্ত্বেও বহরমপুর এবং জেলার বাকি তিন লোকসভা কেন্দ্রেও কংগ্রেস জয়ী হবে বলে দাবি অধীরের।

বক্তৃতায় এদিন নাম না করে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলকেও কটাক্ষ করতে ছাড়েননি অধীর। তিনি বলেন, “মুর্শিদাবাদের কংগ্রেসকে এখনও দুর্বল করতে পারেনি তৃণমূল। পঞ্চায়েত ভোট করতে দেয়নি ওরা। বীরভূম থেকে পালোয়ান পাঠান হয়েছে। সেই পালোয়ান মহিলাদের হাতে মার খাবে বলে মহিলা নিরাপত্তারক্ষীও রেখেছেন। আবার তিনিই নাকি পাঁচন দেখাচ্ছেন জেলার মানুষকে।”

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন