দুষ্কৃতী হামলার গল্প ফেঁদে স্ত্রীকে খুন

পাড়ার লোকেদের বাড়িতে দেখে গৃহকর্তা রাজা শেখ জানায়, জনা কয়েক দুষ্কৃতী উঠোন থেকে তাকে গুলি করে খুন করতে এসেছিল। তাঁকে বাঁচাতে গিয়ে গুলি খান তার স্ত্রী নার্গিস (২৮) বিবি। পুলিশকে খবর দেওয়া হয়েছে। আপাতত সে গুলিবিদ্ধ স্ত্রী-কে ঘরে দরজা বন্ধ করে রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নওদা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৮ ০২:০৩
Share:

রাত তখন ১১টা ছুঁইছুঁই। শীতের গ্রাম দুয়ার এঁটে ঘুমিয়ে। আচমকা গুলির শব্দে রাতের নিস্তব্ধতা খান খান হয়ে গেল নওদার আসাইনগরে।

Advertisement

কেউ ভাবলেন ডাকাত পড়েছে। কেউ কেউ সটান বাড়ি ছেড়ে বেরিয়ে এলেন। পাড়ার একটি বাড়িতেই বাতি জ্বলছিল। সে বাড়িতে অবশ্য কোনও চেঁচামেচি ছিল না। এলাকারই একজন জানান গুলির শব্দ এসেছে ওই বাড়ি থেকে।

পাড়ার লোকেদের বাড়িতে দেখে গৃহকর্তা রাজা শেখ জানায়, জনা কয়েক দুষ্কৃতী উঠোন থেকে তাকে গুলি করে খুন করতে এসেছিল। তাঁকে বাঁচাতে গিয়ে গুলি খান তার স্ত্রী নার্গিস (২৮) বিবি। পুলিশকে খবর দেওয়া হয়েছে। আপাতত সে গুলিবিদ্ধ স্ত্রী-কে ঘরে দরজা বন্ধ করে রাখা হয়েছে। অন্য কেউ সেই ঘরে ঢুকলে তথ্য-প্রমাণ নষ্ট হয়ে যাবে।

Advertisement

পুলিশ এসে দরজা খুলে ভিতরে ঢুকতেই নার্গিসের রক্তাত্ত নিথর দেহ দেখতে পায়। কিন্তু, গোল বাঁধে অন্যত্র। ঘরের মধ্যেই মেলে গুলির খোল। পুলিশ রাজাকে জিজ্ঞাসাবাদ শুরু করতে পালানোর চেষ্টা করে সে। ধরে ফেলেন এলাকার বাসিন্দারা। জেরায় রাজা স্বীকার করে, সেই স্ত্রীকে গুলি করে খুন করেছে।

পাড়ার বাসিন্দাদের কাছ থেকে পুলিশ জেনেছে, পাশের গ্রামের এক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিল রাজা। তা নিয়ে স্ত্রীর সঙ্গে প্রায়ই অশান্তি হত তার। তবে, রীতিমতো ছক কষেই সে স্ত্রীকে সরাতে চেয়েছিল। পাড়ার বাসিন্দারা গুলির শব্দ পেতেই সেই ছক ভেস্তে যায়। পুলিশ জেনেছে, রাজা বেআইনি অস্ত্রের কারবার করত বলেই এলাকার বাসিন্দাদের সন্দেহ। প্রমাণ না পেলেও পুলিশও তেমন ইঙ্গিত দিয়েছে। গুলির খোল মিললেও মেলেনি আগ্নেয়াস্ত্র। নওদা থানার ওসি শুভাশিস ঘোষাল জানান, অস্ত্র উদ্ধারের চেষ্টা চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ছয়েক আগে রাজা শেখ পাশের নদিয়ার থানারপাড়ার প্রতাপনগর গ্রামে গ্রামের নাগির্সকে বিয়ে করে। তাদের একটা পাঁচ বছরের পুত্র সন্তানও রয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সোমবার রাতে রাজা তার ছেলেকে পাশে মায়ের বাড়িতে পাঠিয়ে দিয়েছিল। বিয়েতে রাজা দু’লক্ষ টাকা পণ নিয়েছিল ব্যবসা করবে বলে। সম্ভবত সে অস্ত্রের ব্যবসাই শুরু করেছিল। সে নিত্য নতুন মোবাইল ফোন ও নতুন মোটরবাইক ব্যবহার করত। প্রতিবেশীরা তাকে সন্দেহের চোখে দেখতো। পাশের গ্রামের ওই মহিলাকে বিয়ের প্রস্তাব দিলে বাধা দেন নাগির্স। তাই নিয়ে অশান্তি শুরু হয়। নার্গিসকে সরাতেই রাজা খুনের ফন্দি আঁটে।

নওদায় অস্ত্রের ব্যবসা নতুন নয়। গত ২৩ ডিসেম্বর নওদার আমত‌লা থেকে বিপুল মণ্ডলকে বেলডাঙার কালীতলা থেকে বেশ কিছু বেআইনি অস্ত্র-সহ গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন