Murshidabad

জলঙ্গীতে নেশাগ্রস্ত যুবকদের চিকিৎসায় আর্থিক সাহায্য পুলিশের

শুধু নেশামুক্তি কেন্দ্রে পাঠানোই নয়, তাঁদের চিকিৎসার জন্য জলঙ্গী থানার তরফে তেহট্ট ফাউন্ডেশনের হাতে ১৯ হাজার ৫০০ টাকাও তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২০ ১৩:৪৫
Share:

নেশামুক্তি নিয়ে জলঙ্গীর মানুষের সঙ্গে কথা বলছেন থানার আধিকারিকরা। নিজস্ব চিত্র।

ড্রাগের নেশা থেকে এলাকার যুবকদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে উদ্যোগী মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার পুলিশ। নেশামুক্তি কেন্দ্রে ওই যুবকদের চিকিৎসার খরচ চালানোর পাশাপাশি তাঁদের পরিবারের হাতেও আর্থিক সাহায্য তুলে দেওয়া হচ্ছে।

Advertisement

জলঙ্গী থানার আধিকারিকরা সম্প্রতি খবর পান ভাদুরিয়া পাড়ার ৩ বাসিন্দা রাজিকুল মণ্ডল, বাবু শেখ ও সুখচাঁদ মণ্ডল নাকি দীর্ঘ ১৫ বছর ধরে বিভিন্ন ধরনে নেশা করে আসছেন। এ কথা জানতে পেরে জলঙ্গী থানার ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল দাস ও এস আই খুরশিদ আলমের উদ্যোগে নেশামুক্তির জন্য ওই ৩ যুবককে নদিয়ার তেহট্ট ফাউন্ডেশনে পাঠানো হয় দিন দশেক আগে। রবিবার আরও দুই নেশাগ্রস্থ ব্যক্তিকে সেখানে পাঠায় জলঙ্গী থানা।

শুধু নেশামুক্তি কেন্দ্রে পাঠানোই নয়, তাঁদের চিকিৎসার জন্য জলঙ্গী থানার তরফে তেহট্ট ফাউন্ডেশনের হাতে ১৯ হাজার ৫০০ টাকাও তুলে দেওয়া হয়। যত দিন না তাঁরা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরছেন তত দিন এই খরচ জলঙ্গী থানা বহন করবে বলে জানানো হয়েছে। ওই যুবকদের পরিবারের হাতেও কিছু টাকা তুলে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন