Fraud

১০ টাকার ‘টোপ’ দিয়ে এক লক্ষ টাকা গায়েব! অভিনব চুরির ঘটনায় চাঞ্চল্য কৃষ্ণনগরে, তদন্তে পুলিশ

ডাকঘরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। সন্দেহভাজনের খোঁজে তল্লাশি শুরু করেছেন তদন্তকারীরা। দ্রুত অভিযুক্তকে ধরা যাবে বলেও আশাবাদী পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৯
Share:

—প্রতীকী চিত্র।

মেঝেতে পড়ে চারটি ১০ টাকার নোট। পিছন থেকে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি মধ্যবয়স্ক মহিলার কাঁধে টোকা দিয়ে পড়ে থাকা টাকা তাঁর কি না জানতে চান। নিচু হয়ে টাকাগুলি তুলতে সময় লেগেছিল মাত্র কয়েক সেকেন্ড। তার মধ্যেই মহিলার সঙ্গে থাকা টাকা ভর্তি ব্যাগ উধাও! খোয়া যাওয়া ব্যাগের মধ্যে নগদ এক লক্ষ টাকা ছিল বলে দাবি করেছেন মহিলার পোস্টাল এজেন্ট।

Advertisement

অভিনব কায়দায় চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার কৃষ্ণনগর হেড পোস্ট অফিস চত্বরে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। ডাকঘরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। সন্দেহভাজনের খোঁজে তল্লাশি শুরু করেছেন তদন্তকারীরা। স্থানীয় সূত্রে খবর, কৃষ্ণনগর হেড পোস্ট অফিসের পোস্টাল এজেন্ট অজয় বসু দুপুর ২টো নাগাদ অফিসের কাউন্টারে গ্রাহকদের টাকা জমা করছিলেন। এক গ্রাহকের টাকা জমা করতে যাওয়ার সময় সঙ্গে থাকা টাকা ভর্তি ব্যাগটি তিনি ওই মহিলার কাছে রেখে গিয়েছিলেন। হইচই শুনে ছুটে এসে দেখেন, খোয়া গিয়েছে তাঁর টাকা ভর্তি ব্যাগটি। ব্যাগের মধ্যে গুরুত্বপূর্ণ নথি ছাড়াও ১ লক্ষ টাকা নগদ ছিল বলে অজয়ের দাবি।

অজয়ের ব্যাগের নজরদারিতে থাকা মধ্যবয়স্কা মহিলা গ্রাহক রূপালী বলেন, ‘‘আমি ব্যাগের পাশেই দাঁড়িয়েছিলাম। হঠাৎ এক বয়স্ক ভদ্রলোক আমার পিঠে টোকা দিয়ে বললেন, ‘আপনার টাকা পড়ে আছে।’ দেখলাম, মেঝেতে চারটে দশ টাকার নোট। আমি ভেবেছি, হয়তো অজয়দার টাকা, ভুলবশত পড়ে গিয়েছে। নীচু হয়ে টাকা কুড়িয়ে উঠে দেখি না আছে ব্যাগ না আছেন ওই ব্যক্তি! মুহূর্তে ভ্যানিশ হয়ে যান তিনি।’’ কৃষ্ণনগর পোস্ট অফিসের পোস্টমাস্টার বলেন, ‘‘সিসিটিভিতে এমন একটি ঘটনা দেখতে পেলাম। গ্রাহক পুলিশে অভিযোগ করেছেন। নিশ্চয়ই তদন্ত হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন