Bhairab puja

ভৈরব পুজোর শোভাযাত্রা বহরমপুরে, মানাই হল না করোনা বিধি

রবিবার ভৈরবের বিসর্জনকে কেন্দ্র করে বড় শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় অংশ নেন বহু ভক্ত। প্রতিবারের সেই চেনা ছবিই দেখা গেল এ বার করোনা পরিস্থিতির মধ্য়েও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২০ ১৫:১০
Share:

বহরমপুরে ভৈরব পুজোর শোভাযাত্রা নিজস্ব চিত্র।

স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখিয়েই বহরমপুরে জনসমুদ্রের চেহারা নিল প্রতিমা নিরঞ্জন। বহরমপুর শহরের খাগড়ায় ভৈরব সেবা সমিতি পরিচালিত ভৈরব পুজো ঘিরে এমনই ছবি দেখা গেল রবিবার।

Advertisement

কার্তিক মাসের শেষ দিনে বহরমপুর শহরের অনেক জায়গায় ভৈরব পুজো হয়। রবিবার ভৈরবের বিসর্জনকে কেন্দ্র করে বড় শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় অংশ নেন বহু ভক্ত। প্রতিবারের সেই চেনা ছবিই দেখা গেল এ বার করোনা পরিস্থিতির মধ্য়েও। সরকারি নির্দেশ না মেনেই হল বাবা ভৈরবের শোভাযাত্রা। ভিড় তো ছিলই। সেই সঙ্গে শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষের অধিকাংশের মুখেই মাস্ক ছিল না। এ নিয়ে পুলিশ, প্রশাসন নিরব ছিল বলেও অভিযোগ তুলেছেন অনেকে।

বহরমপুরের বাসিন্দা তথা বিজ্ঞান মঞ্চের সদস্য অমরেশচন্দ্র মণ্ডল এই শোভাযাত্রা নিয়ে বলেন, ‘‘ভারত এখন কোভিড সংক্রমণের দ্বিতীয় পর্যায়ে রয়েছে। শীত পড়ার সঙ্গে সঙ্গে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে রোজ। এই পরিস্থিতিতে এত বড় শোভাযাত্রা নিয়ে ভৈরবের নিরঞ্জন না করলেই ভাল হত। এ ব্যাপারে পুলিশ প্রশাসনের কড়া নজর দেওয়া উচিত।’’ এত বড় শোভাযাত্রা কেন হল তা নিয়ে মুখ খুলতেই রাজি হননি জেলা পুলিশ ও প্রশাসনের কর্তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন