Panchayat Election

‘ডাবল ইঞ্জিন’ পঞ্চায়েতে উন্নয়ন কই

এলাকার বিভিন্ন গ্রামে দীর্ঘদিন আগে পানীয় জলের পাইপ বসানো হলেও বেশির ভাগ কল থেকে এখনও জল বেরোয় না। বহু রাস্তা এখনও বেহাল।

Advertisement

অমিতাভ বিশ্বাস

নদিয়া শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:১৯
Share:

মুরুটিয়া গ্রাম পঞ্চায়েত অফিস। নিজস্ব চিত্র

২০১৯ সালে করিমপুর বিধানসভা উপনির্বাচনের পর থেকে এই পঞ্চায়েতটিকে ‘ডাবল ইঞ্জিন পঞ্চায়েত’ বলা হয়ে থাকে। কারণ, করিমপুরের তৃণমূল বিধায়ক বিমলেন্দু সিংহ রায়ের বাড়ি এই পঞ্চায়েতের বালিয়াডাঙা গ্রামে। যদিও তা সত্ত্বেও এখানে উন্নয়ন বিশেষ কিছু হয়নি।

Advertisement

এলাকার বিভিন্ন গ্রামে দীর্ঘদিন আগে পানীয় জলের পাইপ বসানো হলেও বেশির ভাগ কল থেকে এখনও জল বেরোয় না। বহু রাস্তা এখনও বেহাল। পঞ্চায়েতে টেন্ডারের পরে টেন্ডার হয়। বরাদ্দ টাকা উন্নয়নে খরচও হয়, কিন্তু রাস্তা আর মেরামত হয় না। বড় সমস্যা রয়েছে মুরুটিয়া বাজার সংলগ্ন ভৈরব নদের উপরে প্রাচীন কালের সেতু নিয়েও।

বেশ কয়েক বছর হয়ে গেল প্রশাসনের তরফে দুই প্রান্তে বার লাগিয়ে দেওয়া হয়েছে, ফলে ভারী যানবাহন সেতু দিয়ে চলাচল করতে পারে না। সে কারণে মুরুটিয়া বাজারের ব্যবসায়ীরা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে অভিযোগ করছেন।

Advertisement

এই বিধানসভা এলাকার প্রাণকেন্দ্র করিমপুর থেকে কলাবাড়িয়া ঘাট পার হলেই মুরুটিয়ার বিস্তীর্ণ অঞ্চল। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি, এখানে একটা সেতু তৈরি করা হোক। সে সব কথা ভোট এলেই ওঠে, মাঝে আর কেউ তোলে না। আসন্ন নির্বাচনে তৃণমূলের এই ‘ডাবল ইঞ্জিন’ পঞ্চায়েতের কর্তাদের অবশ্য জনগণের পরীক্ষার মুখে দাঁড়াতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন