Illegal Arms Factory

নদিয়ায় বেআইনি অস্ত্র কারখানার হদিস! উদ্ধার বন্দুক-সহ একাধিক আগ্নেয়াস্ত্র, গ্রেফতার এক

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি নদিয়ার কৃষ্ণনগরের থানাপাড়া এলাকার সাহেবপাড়ায় একটি বাড়িতে বেআইনি অস্ত্র তৈরি হচ্ছিল বলে তাদের কাছে খবর আসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

 করিমপুর  শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩৩
Share:

উদ্ধার হওয়া বেআইনি অস্ত্র এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম। — নিজস্ব চিত্র।

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে একটি বেআইনি অস্ত্র কারখানার হদিস পেল রাজ্য পুলিশ। ঘটনাটি নদিয়ার থানাপাড়া এলাকার। বেআইনি অস্ত্র তৈরি এবং মজুদের অভিযোগে ইতিমধ্যেই এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের নাম বজলু শেখ। ধৃতকে মঙ্গলবার আদালতে হাজির করানো হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি নদিয়ার কৃষ্ণনগরের থানাপাড়া এলাকার সাহেবপাড়ায় একটি বাড়িতে বেআইনি অস্ত্র তৈরি হচ্ছিল বলে তাদের কাছে খবর আসে। এর পরই পরিকল্পনামাফিক একটি বিশেষ দল তৈরি করে সেখানে অভিযানের প্রস্তুতি নেয় পুলিশ। অভিযুক্তের বাড়ি ঘেরাও করে তল্লাশি শুরু করে পুলিশ। একটি একনলা দেশি বন্দুক-সহ ওই বাড়িটি থেকে একাধিক বেআইনি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে খবর। অভিযানে অস্ত্র তৈরির বহু সরঞ্জামও উদ্ধার করেছে পুলিশ। ওই সময় বাড়িতেই উপস্থিত ছিলেন বজলু। ওখান থেকেই তাঁকে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। কিন্তু লোকচক্ষুর আড়ালে কী ভাবে এই বেআইনি কারখানাটি চলছিল— তা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করছে। সীমান্তের ওপারের অস্ত্রকারবারিদের সঙ্গে বজলুর কোনও যোগ রয়েছে কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

এ প্রসঙ্গে তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার বলেন, “অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে তথ্য উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। গোটা প্রক্রিয়ার তদন্ত শুরু করা হয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন