Murshidabad Weather Report

জাঁকিয়ে পড়েছে শীত, তাপমাত্রা নামল ৭.৩ ডিগ্রি সেলসিয়াসে 

কুয়াশার পাশাপাশি ছিল উত্তুরে হাওয়ার দাপটও। রাতের দিকেও তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। রবিবার সকালেও জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

Advertisement

মফিদুল ইসলাম

হরিহরপাড়া শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ০৮:২৩
Share:

কুয়াশার মধ্যে দিয়ে বিপজ্জনক যাতায়াত। খাগড়াঘাট রোড স্টেশনের কাছে তোলা ছবি। ছবি: গৌতম প্রামাণিক।

নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে পড়েছে শীত। তবে গত দু-তিন ধরে তাপমাত্রার পারদ নেমেছে অনেকটাই। মুর্শিদাবাদ কৃষি বিজ্ঞান কেন্দ্রের আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে শনিবার ছিল মরসুমের শীতলতম দিন। ওইদিন ভোর সাড়ে চারটে থেকে পৌনে পাঁচটা পর্যন্ত তাপমাত্রা ছিল ৭. ৩ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

ওই দিন জেলায় গড় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে অনেকটাই কম। শুক্রবারের জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। ওইদিন ভোর পাঁচটা থেকে সকাল সাতটা পর্যন্ত তাপমাত্রা ছিল ১০ ডিগ্রির আশেপাশে। ওই দিন দিন ভোর থেকে অনেক বেলা পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় সূর্যের মুখ দেখা যায়নি। কুয়াশার পাশাপাশি ছিল উত্তুরে হাওয়ার দাপটও। রাতের দিকেও তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। রবিবার সকালেও জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

রবিবারও অনেক বেলা পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। কুয়াশা, উত্তুরে হাওয়ার পাশাপাশি ছিল শীতের দাপট। মুর্শিদাবাদ কৃষি বিজ্ঞান কেন্দ্রের আবহাওয়া দফতর সূত্রে খবর, গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় গড় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন