মিছিল কেন, হুমকি

জোটের মিছিলে যাওয়ার ‘অপরাধে’ হুমকির মুখে পড়তে হচ্ছে আদিবাসীদের। তৃণমূলের বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুললেন রানাঘাট (উত্তর-পশ্চিম) কেন্দ্রের কংগ্রেস প্রার্থী শঙ্কর সিংহ। অভিযোগ অস্বীকার করে তৃণমূলও কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা নালিশ জানাচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৬ ০১:০৫
Share:

জোটের মিছিলে যাওয়ার ‘অপরাধে’ হুমকির মুখে পড়তে হচ্ছে আদিবাসীদের। তৃণমূলের বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুললেন রানাঘাট (উত্তর-পশ্চিম) কেন্দ্রের কংগ্রেস প্রার্থী শঙ্কর সিংহ। অভিযোগ অস্বীকার করে তৃণমূলও কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা নালিশ জানাচ্ছে। ওই কেন্দ্রে তৃণমূল ও জোট প্রার্থী শঙ্করবাবুর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এমনটাই মত জেলা রাজনীতির কারবারিদের। দিন তিনেক আগে শঙ্কর সিংহের মিছিলে শান্তিপুর ব্লকের নবলা আদিবাসীপাড়ার কিছু লোকজন যোগ দেন। অভিযোগ, ওই রাতেই তৃণমূল তাঁদের হুমকি দেয়। বিষয়টি জানতে পেরে শনিবার ওই এলাকায় যান শঙ্করবাবু। এছাড়াও বীরনগর এলাকায় জোটের কর্মীদের হুমকি দেওয়ার পাশাপাশি কংগ্রেসের ফ্লেক্স ও পোস্টার ছিঁড়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ শঙ্করবাবুর। তিনি বলেন, ‘‘মানুষ পাশ থেকে সরে গিয়েছে বুঝতে পেরে তৃণমূল এই ধরণের হুমকির পথ বেছে নিয়েছে।’’ অভিযোগ আস্বীকার করে তৃণমূল প্রার্থী পার্থসারথী চট্টোপাধ্যায় বলেন‌, ‘‘সম্পুর্ণ হাস্যকর অভিযোগ। বরং কংগ্রেসই আমাদের কর্মীদের হুমকি দিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন