Firing

চাষের জমির জল নিয়ে বিবাদ, মুর্শিদাবাদে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী, মহিলাকে হাঁসুয়ার কোপ

রতনপুর নলদ্বীপ এলাকার ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন তৃণমূলের সক্রিয় কর্মী শফিক শেখ। তাঁর বুকে গুলি লেগেছে বলে জানিয়েছেন শফিকের পরিবারের সদস্যরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২২:৪০
Share:

গুলিবিদ্ধ তৃণমূল কর্মী শফিক শেখ। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের খড়গ্রামে চাষের জমিতে জল দেওয়াকে কেন্দ্র করে গন্ডগোলের জেরে মঙ্গলবার সন্ধ্যায় গুলিবিদ্ধ হলেন এক তৃণমূল কর্মী। হাঁসুয়ার কোপে গুরুতর জখম হয়েছেন স্থানীয় এক বধূও।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রতনপুর নলদ্বীপ এলাকার ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন তৃণমূলের সক্রিয় কর্মী শফিক শেখ। তাঁর বুকে গুলি লেগেছে বলে জানিয়েছেন শফিকের পরিবারের সদস্যরা। অভিযোগ, জনা দশেক বিজেপিআশ্রিত দুষ্কৃতী তাঁকে ঘিরে ধরে গুলি চালায়। শফিককে বাঁচাতে এলে তাঁর আত্মীয় মারজাহান বিবিকেও হাঁসুয়া দিয়ে এলোপাথাড়ি কোপানো হয়। গুলিবিদ্ধ তৃণমূলকর্মীকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রতনপুর নলদ্বীপ এলাকার সমাদুল্লাহ, টনি, মধু-সহ বেশ কয়েক জন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। শফিককেও বিজেপিতে যোগ দেওয়ার জন্য বেশ কয়েক দিন ধরে চাপ দেওয়া হচ্ছিল বলে তার পরিবারে অভিযোগ। তিনি সেই প্রস্তাব অস্বীকার করায় আজ চাষের জমিতে জল দিয়ে ফেরার পথে বিজেপিআশ্রিত দুষ্কৃতীরা তাঁকে ঘিরে ধরে খুব কাছ থেকে গুলি চালায় বলে অভিযোগ।

Advertisement

আহত তৃণমূল কর্মী শফিক বলেন, ‘‘পঞ্চায়েত ভোটের আগে ওরা এলাকা অশান্ত করতে আমার সাহায্য চাইছিল। আমি বলেছিলাম আমি আর কোনও ঝামেলায় যাব না । তাই আমাকে গুলি করে খুনের চেষ্টা করল।’’ শফিকের দিদি লায়লা বিবি বলেন, ‘‘ভাই-সহ আমরা প্রত্যেকে তৃণমূল করি। মধুরা নতুন বিজেপিতে যোগ দিয়েছে। আমাদের বিজেপি করার জন্য চাপ দিচ্ছিল। ভাই রাজি না হওয়ায় ওকে গুলি করে খুন করার চেষ্টা করল।’’

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। খড়গ্রামের বিজেপি নেতা শাখারভ সরকার বলেন, ‘‘পঞ্চায়েতের বখরা নিয়ে ভাগাভাগির জেরে নিজেরাই নিজেদের মারছে। এর মধ্যে বিজেপি কোথা থেকে এল?’’

পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের খোঁজ চলছে। ঘটনার জেরে উত্তেজনা রয়েছে রতনপুর নলদ্বীপ এলাকায়। উত্তেজনা প্রশমনে এলাকায় মোতায়েন রয়েছে বিরাট পুলিশ বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন