Accidental Death

পুজোয় বাড়ি ফেরা হল না, সাঁতরাগাছিতে ট্রেন থেকে পড়ে মৃত্যু মুম্বইফেরত মুর্শিদাবাদের যুবকের

মাস খানেক আগে মুম্বইয়ে নির্মাণ শ্রমিক হিসাবে কাজে গিয়েছিলেন সমশেরগঞ্জের বাসুদেবপুরের বাসিন্দা এমাম শেখ। ওই গ্রামেরই আরও পাঁচ যুবক ছিলেন তাঁর সঙ্গে। ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু যুবকের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সমশেরগঞ্জ শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ২০:৩৫
Share:

—প্রতীকী চিত্র।

ভিন্‌রাজ্যে কাজে গিয়েছিলেন। পুজোর আগে বাড়ি ফেরার পথে ট্রেন থেকে পড়ে মৃত্যু হল বাংলার এক পরিযায়ী শ্রমিকের। মৃতের নাম এমাম শেখ। ১৮ বছরের এমামের বাড়ি মুর্শিদাবাদের সমশেরগঞ্জ থানা এলাকায়। মৃত্যুর খবর তাঁর পরিবারে পৌঁছতেই শোকস্তব্ধ সারা গ্রাম।

Advertisement

মাস খানেক আগে মুম্বইয়ে নির্মাণ শ্রমিকের কাজে গিয়েছিলেন সমশেরগঞ্জের বাসুদেবপুরের বাসিন্দা এমাম। ওই গ্রামেরই আরও পাঁচ যুবক ছিল তাঁর সঙ্গে। কিন্তু সপ্তাহ দুই কাজ করার পর আর কাজের বরাত পাচ্ছিলেন না এমামরা। তাই বাড়ি ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন এমাম ও তাঁর সঙ্গীরা। মুম্বই রেলস্টেশন থেকে গীতাঞ্জলি এক্সপ্রেস ধরেন ছ’জন। যুবকের সঙ্গীরা জানান, ট্রেনটি সাঁতরাগাছি স্টেশনের আশপাশে তখন। আচমকা ট্রেন থেকে পড়ে যান এমাম। তৎক্ষণাৎ চেন টেনে ট্রেন থামানো হলেও বিপদ এড়ানো যায়নি। সঙ্গে সঙ্গে এমামকে উদ্ধার স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে কলকাতার সরাকরি হাসপাতাল। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই যুবকের।

হাসপাতালে ময়নাতদন্তের পর এমামের দেহ তুলে দেওয়া হবে পরিবারের হাতে। এমামের এক সফরসঙ্গীর কথায়, “সকলে এক সঙ্গে মুম্বই গিয়েছিলাম। সবাই ফিরছি। এমাম আর আমাদের সঙ্গে ফিরল না!’’ তিনি জানান, ভিড়ের চাপ ছিল। ট্রেনে আসন না পেয়ে দরজার কাছে বসে বাড়ি ফিরছিলেন তাঁরা। হঠাৎই এমাম পড়ে যান। তার পর মৃত্যু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন