ভাঙন রুখতে ডোমকলে অধীর

দলের ভাঙন রুখতে এবার ডোমকলে পা রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মঙ্গলবার ডোমকলের হরিশঙ্করপুর এলাকায় এক কর্মিসভায় বক্তব্য দিতে উঠে কেন্দ্রের বিজেপি সরকারের কড়া সমালোচনার পাশাপাশি দলের প্রাক্তন সাংসদ মান্নান হোসেনেরও সমালোচনা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৪ ০১:১১
Share:

হরিশঙ্করপুরে মঞ্চে অধীর।সুজাউদ্দিন

দলের ভাঙন রুখতে এবার ডোমকলে পা রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মঙ্গলবার ডোমকলের হরিশঙ্করপুর এলাকায় এক কর্মিসভায় বক্তব্য দিতে উঠে কেন্দ্রের বিজেপি সরকারের কড়া সমালোচনার পাশাপাশি দলের প্রাক্তন সাংসদ মান্নান হোসেনেরও সমালোচনা করেন। নাম না করে তিনি বলেন, “তিন মাস আগে আপনার জন্য যখন ‘ভোটদিন ভোটদিন’ বলে চেঁচিয়ে ছিলাম, তখন আমি ভাল ছিলাম। এখন বলছেন আমি কর্মীদের ভোট দিতে নিষেধ করেছি। খোলা আকাশের নিচে দাঁড়িয়ে বলছি কেউ একজনও বলতে পারবে না অধীর চৌধুরী এমনটা বলেছে। আমি বেইমান নই, ইনাম বেচি না।” তিনি আরও বলেন, “এতে কিছু যায় আসে না। কেবল দুঃখ হয়। গোটা রাজ্যে কোনও প্রার্থী ওই অভিযোগ তোলেননি। কেবল এই জেলার মুর্শিদাবাদ কেন্দ্রের এমপি অভিযোগ তুলছেন।”

Advertisement

এরপর গোটা দেশে কংগ্রেসের লোকসভা নিবার্চনে পরাজয় প্রসঙ্গে তিনি বলেন, “কিছু এমপি কমে কংগ্রেসের কিছুটা রোগা হয়ে গিয়েছে। তা বলে বেঁটে হয়ে যায়নি। ফলে আমাদের খাটো করে দেখবেন না।” সভায় তিনি ডোমকলের পুলিশ প্রশাসনকেও বাদ দেননি। তাদের শাঁসানোর ভঙ্গিতে বলেন, “ডোমকলে কংগ্রেস, ভালর ভাল। খারাপের খারাপ। এখানে কংগ্রেস ভাঙানোর নোংরা খেলা চলছে। আর সেই খেলায় যোগ দিয়েছে ডিআইজি জ্ঞানবন্ত সিংহ।” তিনি আরও বলেন, “রিজওয়ানুর খুনের অভিযুক্ত ওই পুলিশ কর্তাকে মমতা বন্দোপাধ্যায় মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি করে পাঠিয়েছেন মুর্শিদাবাদের কংগ্রেসকে ভাঙাতে। তবে চেষ্টা যতই হোক, সমুদ্র থেকে জল তুলে নিলে যেমন কিছু হয় না, তেমন কংগ্রেস থেকে কয়েকজনকে ভাঙিয়ে নিয়ে গেলে কংগ্রেসের কিছুই ক্ষতি হবে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন