শিশু চুরির অভিযোগ

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে শিশু চুরির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে ছুটি নিয়ে বাড়ি যাওয়ার ঠিক আগে হাসপাতালের বিছানা থেকে সদ্যোজাত ওই শিশুকন্যা নিখোঁজ হয়ে যায় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৪ ০১:৩৭
Share:

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে শিশু চুরির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে ছুটি নিয়ে বাড়ি যাওয়ার ঠিক আগে হাসপাতালের বিছানা থেকে সদ্যোজাত ওই শিশুকন্যা নিখোঁজ হয়ে যায় বলে অভিযোগ। বিষয়টি জানার পরেই হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি বহরমপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পরে ওই ঘটনার জেরে মাতৃসদনের সামনে বিক্ষোভ দেখায় এসইউসিআই। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের পাশাপাশি পুলিশের কাছে পৃথক একটি অভিযোগ দায়ের করেন ওই পরিবারের সদস্যরা। বহরমপুর থানার আইসি অরুণাভ দাস বলেন, “তদন্ত শুরু হয়েছে। তবে এখনও খুঁজে পাওয়া যায়নি সদ্যোজাত ওই শিশুকন্যাকে।”

Advertisement

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নওদা থানার রতনপুরের বাসিন্দা টিঙ্কু হালদারকে বুধবার সকালে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। ওই দিন দুপুরেই টিঙ্কুদেবী স্বাভাবিক প্রসব হয়। ফলে এ দিন দুপুরেই মা ও শিশুকে ছুটি দেওয়া হয়। তার আগে সদ্যোজাতকে টীকা-পোলিও খাওয়ানো হয়। টিঙ্কুদেবী বলেন, “মেয়েকে রেখে ছুটির কাগজপত্র আনতে নার্সদের কাছে যাই। ফিরে এসে বিছানার উপরে মেয়েকে আর দেখতে পাইনি। কান্নাকাটি করতেই হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে জোর করে বাইরে বার করে দেয়।”

টিঙ্কুদেবীর স্বামী প্রদীপ্ত হালদার বলেন, “গোটা বিষয়টি জানিয়ে সিএমওএইচ এবং পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি।”

Advertisement

সিএমওএইচ সুমিত গঙ্গোপাধ্যায় বলেন, “মানবিক কারণে আমি ওই দম্পতির অভিযোগ জমা নিয়েছি। কিন্তু যা করণীয় মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার করবেন। ফলে ওই লিখিত অভিযোগ আমি সুপারের কাছে পাঠিয়ে দিয়েছি।”

এ দিকে হাসপাতালের সুপার তথা সহ-অধ্যক্ষ মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, “এ দিন দুপুরে ২টো ৩৪ মিনিটে ওই প্রসূতিকে ছুটি দিয়ে দেওয়া হয়। তিনি সন্তান-সহ হাসপাতালের বাইরে বেরিয়ে যান। আধ ঘন্টা পরে ফিরে এসে বলেন, তাঁর বাচ্চা চুরি হয়ে গিয়েছে।” মণিময়বাবু জানান গোটা বিষয়টি তাঁরা গুরুত্ব দিয়ে দেখছেন। আইসি-র কাছে লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছে। হাসপাতালের মধ্যে যদি কোনও শিশুচুরি চক্র থাকে তারও তদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন