TET

ক্রমিক সংখ্যা থাকলেও নেই নাম! সদ্য প্রকাশিত টেট তালিকা নিয়ে ধন্দ, পর্ষদ বলল, সত্য নয়

তালিকায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার উত্তীর্ণদের নাম রয়েছে। তালিকা নিয়ে ধন্দ ক্রমেই বাড়ছে। ওই তালিকায় ক্রমিক সংখ্যা প্রকাশিত হলেও নাম নেই প্রার্থী রাজু মণ্ডলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:৩৩
Share:

তালিকায় ক্রমিক সংখ্যা প্রকাশিত হলেও নাম নেই প্রার্থীর বলে অভিযোগ।

টেট উত্তীর্ণদের তালিকায় প্রার্থীর ক্রমিক সংখ্যা এবং প্রাপ্ত নম্বর রয়েছে। কিন্তু নাম নেই। এমনকি, ৯১ নম্বর পেয়েও প্রার্থী ইন্টারভিউয়ের জন্য আবেদন করতে পারছেন না বলে অভিযোগ। এর পরেই ফের কাঠগড়ায় সদ্য প্রকাশিত ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকা। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল যদিও দাবি করেছেন, এই ধরনের কোনও অভিযোগ তিনি পাননি।

Advertisement

হাই কোর্টের নির্দেশ মেনে গত ১১ নভেম্বর ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ১ হাজার ৮৩২ পাতার সেই তালিকায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার নাম রয়েছে। তালিকা নিয়ে ধন্দ ক্রমেই বাড়ছে। ওই তালিকায় ক্রমিক সংখ্যা প্রকাশিত হলেও নাম নেই প্রার্থী রাজু মণ্ডলের। তাঁর অভিযোগ, ‘‘২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা দিয়েছিলাম। তখন যে ফলাফল প্রকাশিত হয়েছিল, তাতে নাম ছিল না। এ বার সদ্য প্রকাশিত তালিকায় আমার ক্রমিক সংখ্যা রয়েছে। যদিও নাম নেই। প্রাপ্ত নম্বরের জায়গায় লেখা রয়েছে ৯১। তার পরেও ইন্টারভিউয়ের জন্য অনলাইনে আবেদন করতে পারছি না। নট কোয়ালিফায়েড দেখাচ্ছে।’’ এ নিয়ে সোমবার পর্ষদের দফতরে অভিযোগও জানিয়েছেন ৩৪ বছরের রাজু।

তবে পর্ষদ সভাপতি গৌতম বলেন, ‘‘এ ধরনের কোনও অভিযোগ এখনও আসেনি। আমি শুনে নিচ্ছি। যদিও এই তালিকা নিয়ে পাঁচ-ছ’টি অভিযোগ এসেছে। একটিরও সত্যতা নেই। যোগ্য প্রার্থী অবশ্যই চাকরি পাবেন। সেই নিয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের ব্যবস্থা নিতে বলেছি।’’

Advertisement

তালিকায় রাজনীতিবিদদের নাম প্রসঙ্গে গৌতম বলেন, ‘‘ওই তালিকা কেউ হ্যাক করে নিজেরাই তৈরি করেছে কি না তা দেখতে বলেছি। এখন অনেকে ওয়েবসাইট বানিয়ে নিজেরাই নামগুলি ঢুকিয়ে দেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন