Narada Case

Narada case: জামিনে স্থগিতাদেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়ে হাই কোর্টে গেলেন ৪ নেতা-মন্ত্রী

বিশেষ সিবিআই আদালতের দেওয়া চার জনের অন্তর্বর্তীকালীন জামিনের নির্দেশ সোমবার রাতে স্থগিত হয়ে যায় হাই কোর্টে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৪:২৯
Share:

কলকাতা হাইকোর্ট।

কলকাতা হাই কোর্টে জামিনের পুর্নবিবেচনার আবেদন জানাল গ্রেফতার হওয়া চার জন নেতা-মন্ত্রী। মঙ্গলবার এমনই কৌশল স্থির হয়েছে শাসকদলের অন্দরে। বিশেষ সিবিআই আদালতের দেওয়া ওই চার জনের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন সোমবার রাতে স্থগিত হয়ে যায় হাই কোর্টে। বুধবার ফের ওই মামলার শুনানির দিন ধার্য করেছে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিন্দম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। হেভিওয়েট নেতাদের আবেদন গৃহীতও হয়েছে হাই কোর্টে। তবে বুধবারই শুনানির দিন ধার্য হয়েছে।

Advertisement

এমন পরিস্থিতিতে ‘হাত গুটিয়ে’ বসে থাকতে নারাজ বাংলার শাসকদল। পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম, কামারহাটির বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন মেয়র তথা প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় নিজেদের তরফ থেকে আদালতে জামিনের জন্য পুর্নবিবেচনার আবেদন জানিয়েছেন।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে ওই নেতা-মন্ত্রীদের আবেদন জমা পড়েছে হাই কোর্টে। যদিও, নারদ-কাণ্ডে ওই নেতা-মন্ত্রীদের জামিন সংক্রান্ত মামলার শুনানি বুধবার রয়েছে। জামিনের পুর্নবিবেচনার শুনানিও হবে বুধবার। কিন্তু তা জানা সত্ত্বেও জামিনের পুর্নবিবেচনার আর্জি জানানোকেই নিজেদের রণকৌশল হিসেবে স্থির করা হয়েছে। নেতা-মন্ত্রীদের তরফের আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত বলেন, ‘‘কলকাতা হাই কোর্টে মামলার শুনানি বুধবার হলেও, মঙ্গলবারই পৃথক ভাবে প্রত্যেকে জামিন পুর্নবিবেচনার আবেদন জানাবেন। কারণ আইনি লড়াইয়ের ক্ষেত্রে যা যা করণীয় তা আমরা করব।’’

Advertisement

প্রসঙ্গত, নারদ মামলা নিয়ে সুপ্রিম কোর্ট নয়, কলকাতা হাই কোর্টেই লড়াই করতে চায় রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন