নারদে অভিযুক্ত প্রাক্তন সাংসদের কণ্ঠস্বর রেকর্ড

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৩০
Share:

ফাইল চিত্র।

নারদ ঘুষ কাণ্ডে অভিযুক্ত শাসক দলের এক প্রাক্তন সাংসদের কণ্ঠস্বর রেকর্ড করল সিবিআই।

Advertisement

ওই প্রাক্তন সাংসদ এখন রাজ্যের শাসক দল ছেড়ে বিরোধী দলে যোগদান করেছেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালে লোকসভা ভোটের সময় সাংবাদিক ম্যাথু স্যামুয়েল ব্যবসায়ী পরিচয় দিয়ে ওই নেতার ভবানীপুরের ফ্ল্যাটে গিয়েছিলেন। সেখানে তিনি বলেছিলেন, নির্বাচন তহবিলে টাকা দিতে চান। ওই নেতা তখন বর্ধমানের এক পুলিশ কর্তার হাতে টাকা দেওয়ার জন্য ম্যাথুকে নির্দেশ দিয়েছিলেন। নারদ কাণ্ডে সম্পাদিত ও অসম্পাদিত ফুটেজ পরীক্ষা করে দেখা যায় ওই নেতার কথা অনুযায়ী পরবর্তী সময়ে ম্যাথু ওই পুলিশ কর্তার হাতে গিয়ে টাকা তুলে দেন। টাকা নেওয়ার সময় ওই পুলিশ কর্তা ম্যাথুকে জানান, দাদার সব কাজকর্ম তিনিই দেখেন।

সিবিআই এর কর্তার কথায়, ম্যাথু স্যামুয়েলের সম্পাদিত ও অসম্পাদিত সমস্ত ভিডিয়ো ফুটেজই ফরেন্সিক পরীক্ষা করা হয়েছে এবং তার সত্যতাও মিলেছে। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগে নারদ কাণ্ড প্রকাশ্যে আসার পরেই ভবানীপুরের ওই ফ্ল্যাটটি ছেড়ে দেন শাসক দলের ওই প্রাক্তন সাংসদ। সে ক্ষেত্রে অন্য অভিযুক্তদের মতো ভিডিয়ো ফুটেজ অনুযায়ী ঘটনাস্থল খতিয়ে দেখার সুযোগ ছিল না বলে দাবি করেছেন সিবিআই কর্তারা। সেই কারণেই ওই প্রাক্তন সাংসদের ভিডিয়োতে থাকা কণ্ঠস্বর মিলিয়ে দেখার জন্য তা রেকর্ড করা হয়েছে। পরবর্তী পর্যায়ে ওই পুলিশ কর্তার কণ্ঠস্বরও রেকর্ড করা হবে বলে জানিয়েছেন এক সিবিআই কর্তা। প্রসঙ্গত, নারদ কাণ্ডের পরে ওই পুলিশ কর্তাও বধর্মান জেলা থেকে বদলি হয়ে গিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন