Mamata Banerjee

Chief Minister's Office: দার্জিলিঙে মুখ্যমন্ত্রীর নতুন সচিবালয়, ২৭ ডিসেম্বর উদ্বোধন করতে পারেন মমতা

আগামী ২৭ ডিসেম্বর দার্জিলিং যেতে পারেন মুখ্যমন্ত্রী। দলীয় সূত্রে খবর, সেই সময় তিনি উদ্বোধন করতে পারেন পাহাড়ের এই শাখা সচিবালয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৯:৩১
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

শিলিগুড়ির উত্তরকন্যার পর এ বার দার্জিলিঙে তৈরি হল মুখ্যমন্ত্রীর শাখা সচিবালয়। পাহাড়ে মুখ্যমন্ত্রীর দফতর তৈরির কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো দার্জিলিঙে শাখা সচিবালয় তৈরির কাজ প্রায় শেষ। রিচমন্ড হিলের নীচে পাহাড়ের গায়ে তৈরি হয়েছে এই সচিবালয়। দার্জিলিং গেলে রিচমন্ড হিলেই ওঠেন মুখ্যমন্ত্রী। সে জন্য সেখানেই সচিবালয়টি তৈরি করা হয়েছে।

Advertisement

আগামী ২৭ ডিসেম্বর দার্জিলিং যেতে পারেন মুখ্যমন্ত্রী। দলীয় সূত্রে খবর, সেই সময় তিনি উদ্বোধন করতে পারেন পাহাড়ের এই শাখা সচিবালয়। অফিস-সহ সচিবালয়ে রয়েছে কনফারেন্স রুম এবং একটি রান্নাঘর। উত্তরবঙ্গ উন্নয়ন দফতর তৈরি করেছে এই শাখা সচিবালয়। বুধবার তা পরিদর্শনে গিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং দার্জিলিঙের জেলাশাসক এস পুন্নাবালাম।

আধিকারিকদের সঙ্গে নিয়ে পরিদর্শনের পর সাবিনা বলেছেন, ‘‘আগামী ২৭ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর দার্জিলিং আসার কথা রয়েছে। তিনি সে দিন নিজেই এই শাখা সচিবালয়ের উদ্বোধন করবেন। তাই আমরা প্রস্তুতি নিয়ে রাখলাম। চালু করার আগে জেলাশাসক এবং উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রধান সচিবকে নিয়ে সব কিছু দেখে গেলাম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন