Mamata Banerjee

SIT: মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার ফাঁকফোকর খুঁজতে ‘সিট’ গঠন করল লালবাজার

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়ে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশ কমিশনার। কী ঘাটতি ছিল, খতিয়ে দেখতে সিট গঠন। দলে আট জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৯:২৫
Share:

সিট গঠন করল লালবাজার। — ফাইল ছবি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে এক আগন্তুক ঢুকে প্রায় সাত ঘণ্টা ঘাপটি মেরে বসেছিল। সেই ঘটনা কী ভাবে ঘটল, তা খতিয়ে দেখতে মঙ্গলবার বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করল কলকাতা পুলিশ। পাশাপাশি, মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হবে।

Advertisement

লালবাজার সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাড়ির ওই ঘটনায় নিরাপত্তায় কোনও ফাঁকফোকর ছিল কি না, তা খতিয়ে দেখতে আট সদস্যের সিট গঠন করা হয়েছে। সিটের নেতৃত্ব দেবেন কলকাতার যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলীধর শর্মা। থাকবেন স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর ডেপুটি কমিশনার, গোয়েন্দা বিভাগের ডেপুটি কমিশনার (স্পেশাল)-সহ কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স এবং গোয়েন্দা বিভাগের আধিকারিকরাও। নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি ছিল কি না, তা তদন্ত করে দেখা হবে। ধৃত ব্যক্তিকেও জেরা করবেন সিটের সদস্যেরা।

মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে কলকাতা পুলিশের শীর্ষ আধিকারিকরা যান। ছিলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তার পরেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে একাধিক পদক্ষেপের কথা ঘোষণা করা হয়।

Advertisement

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর বাড়ির দেওয়াল আরও উঁচু করা হবে। বাড়ির ওপর ২৪ ঘণ্টা নজরদারি চালানোর জন্য গড়া হবে নজর মিনার। সেখান থেকেই নজর রাখবেন নিরাপত্তারক্ষীরা। আচমকা আক্রমণ ঠেকানোর জন্য বাড়ির সামনে রাখা হবে বালির বস্তাও।

শনিবার রাতে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়েন এক ব্যক্তি। সারা রাত সেখানে ঘাপটি মেরে বসেছিলেন তিনি। এর পর রবিবার সকালে গ্রেফতার করা হয় তাঁকে। এর পরেই মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন