West Bengal News

আজও চলছে বৃষ্টি, তবে পুজোয় খটখটে আকাশ, মেঘ সরছে বাংলাদেশে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ এ রাজ্য থেকে সরে বাংলাদেশের দিকে চলে যাবে। তবে, তার জেরে রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দফায় দফায় বৃষ্টি হচ্ছে রাজ্যের বেশ কিছু জায়গায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮ ১৪:১৬
Share:

বৃষ্টিভেজা কলকাতা। নিজস্ব চিত্র।

সব ঠিক থাকলে এ বারের পুজো রোদ ঝলমলে থাকবে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

রবিবার পঞ্চমীর দিন বিক্ষিপ্ত ভাবে উপকূলবর্তী জেলাগুলিতে কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। কিন্তু, সোমবার ষষ্ঠীর দিন থেকে দশমী পর্যন্ত আর বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে জানাচ্ছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ এ রাজ্য থেকে সরে বাংলাদেশের দিকে চলে যাবে। তবে, তার জেরে রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দফায় দফায় বৃষ্টি হচ্ছে রাজ্যের বেশ কিছু জায়গায়। কলকাতাও বাদ যায়নি। সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টির পর এ দিন দুপুরে কোথা কোথাও ঝেঁপে বৃষ্টি নামে। তবে, রাজ্যের মানুষকে স্বস্তি দিয়ে এ দিন রাত থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সীমান্ত ছেড়ে বাংলাদেশের দিকে চলে যাবে ঘূর্ণিঝড় তিতলি থেকে পরিণত হওয়া নিম্নচাপ। ফলে পঞ্চমীর সকালথেকেই কলকাতায় মেঘের আড়াল থেকে উঁকি দিতে পারে রোদ্দুর।ষষ্ঠী থেকে আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রবিবার রাজ্যের উপকূলবর্তী জেলাগুলোতে হাওয়ার গতি একটু বেশি থাকবে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা-সহ কয়েকটি জেলা মেঘলা থাকতে পারে। তবে, ঝেঁপে বৃষ্টি হবে না।

Advertisement

আরও পড়ুন: পুজোর আগে শক্তিহারা তিতলি, রবিবার থেকে বন্ধ হতে পারে বৃষ্টি

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা জি কে দাস বলেন, “শক্তি হারিয়ে নিম্নচাপ বাংলাদেশের দিকে চলে যাচ্ছে। পুজোর সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।”

শুক্রবার সকাল থেকে ঘূর্ণিঝড়ের তকমা হারিয়ে তিতলি নিম্নচাপে পরিণত হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছিল। হাওয়ার দাপট ছিলভালই। ঝাড়গ্রাম এবং দুই মেদিনীপুরে সে কারণে বেশ ক্ষতক্ষতিও হয়েছে। শুক্রবার সারারাত বৃষ্টি হয়েছে কোথাও কোথাও। ভেঙে পড়েছে মাটির বাড়ি। সারা রাত বৃষ্টি হওয়ার পর শনিবার সকালেও তা থামেনি।

আরও পড়ুন: টিচার দেবযানীও, বন্দুক ছেড়ে মাধ্যমিকে পাঁচ-পাঁচটি লেটার মাওবাদী নেত্রীর

(আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবরআমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন