প্রশ্নই নেই, আতান্তরে পরীক্ষার্থীরা

প্রশ্নের অভাবে পরীক্ষা নিয়ে বিভ্রান্তি ছড়াল কৃষ্ণনগর মহিলা কলেজে

Advertisement

প্রদীপ্তকান্তি ঘোষ

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ০৪:১৬
Share:

প্রতীকী ছবি

প্রশ্নের অভাবে পরীক্ষা নিয়ে বিভ্রান্তি ছড়াল কৃষ্ণনগর মহিলা কলেজে। শুক্রবার কল্যাণী বিশ্ববিদ্যালয়ের স্নাতক (অনার্স) পার্ট ওয়ানের পরীক্ষার্থীদের উদ্ভিদবিদ্যা পাশের পরীক্ষা ছিল। তার প্রশ্নপত্র কলেজে না-থাকায় পরীক্ষার্থীরা আতান্তরে পড়েন। স্থগিত হয়ে যায় পরীক্ষা। পরে অন্য কলেজ থেকে প্রশ্নপত্র জোগাড় করে এনে পরিস্থিতি সামাল দেওয়া হয়। সেই জন্য প্রথমার্ধে উদ্ভিদবিদ্যার পরীক্ষা শুরু হয় আধ ঘণ্টা পরে।

Advertisement

শান্তিপুর কলেজের পরীক্ষার্থীরা কৃষ্ণনগর মহিলা কলেজে পরীক্ষা দিচ্ছেন। উদ্ভিদবিদ্যার পাঁচ পরীক্ষার্থী সমস্যায় পড়েন। বিশ্ববিদ্যালয়ের খবর, পরীক্ষার এক দিন আগে প্রশ্নপত্রের প্যাকেট পাঠানো হয়। তা না-খুলে প্যাকেট মিলিয়ে নেওয়ার কথা কলেজ-কর্তৃপক্ষের।

বিশ্ববিদ্যালয়ের তরফে কৃষ্ণনগর মহিলা কলেজে প্রশ্নপত্র পাঠানো হয় বৃহস্পতিবার সকালে। প্রশ্নের জন্য পরীক্ষা স্থগিত হওয়ায় সমস্যায় পড়েন পাঁচ পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক বিমলেন্দু বিশ্বাস বলেন, ‘‘সমস্যা হয়েছিল। আধ ঘণ্টা পরে পরীক্ষা শুরু হয়। পরীক্ষার্থীদের বাড়তি আধ ঘণ্টা দেওয়া হয়েছে।’’

Advertisement

কলেজের একাংশ অধ্যক্ষাকে কাঠগড়ায় তুলছেন। বলছেন, অধ্যক্ষা মানবী বন্দ্যোপাধ্যায় বা পরীক্ষা তত্ত্বাবধায়ক পরীক্ষাসূচি অনুযায়ী প্রশ্নের প্যাকেট না-দেখায় বিভ্রান্তির সৃষ্টি হয়। বক্তব্য জানতে চাওয়া হলে অধ্যক্ষা বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। তাদের সঙ্গে কথা বলুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন