Malda

বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার আর্জি রতুয়া-১ পঞ্চায়েত সমিতির ১৮ সদস্যের

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে ওই পঞ্চায়েত সমিতির ১৮ জন সদস্য তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদান করেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইংরেজবাজার শেষ আপডেট: ০২ জুন ২০২১ ২০:৫৯
Share:

রতুয়া-১ পঞ্চায়েত সমিতি। নিজস্ব চিত্র।

তৃণমূলে ফিরতে চেয়ে এ বার দলের জেলা সভানেত্রী মৌসম বেনজির নুরের কাছে আবেদন জানালেন রতুয়া-১ পঞ্চায়েত সমিতির ১৮ জন সদস্য। বিধানসভা নির্বাচনের আগে তাঁরা সকলেই তৃণমূল ছেড়ে বিজেপি-তে নাম লিখিয়েছিলেন। মৌসম জানিয়েছেন, দলীয় স্তরে আলোচনা করে ওই ১৮ জনকে দলে ফেরানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অন্যদিকে বিজেপি-র অভিযোগ, ভয় দেখিয়ে বিরোধীদের দলের টানছে রাজ্যের শাসকদল।

Advertisement

২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে রতুয়া-১ পঞ্চায়েত সমিতির ৩০টি আসনের মধ্যে ২৬ টি দখল করে তৃণমূল। ৪টি আসনে জয়লাভ করে কংগ্রেস। পরবর্তী সময়ে ওই চার কংগ্রেস সদস্যও তৃণমূলের নাম লেখান। বিরোধী-শূন্য হয়ে পড়ে রতুয়া-১ পঞ্চায়েত সমিতি। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে ওই পঞ্চায়েত সমিতির ১৮ জন সদস্য তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদান করেন। সংখ্যালঘু হয়ে পড়ে তৃণমূল। কিন্তু ভোট পর্ব শেষ হতেই ফের দলবদলের হিড়িক। এ বারে দলে ফিরতে চেয়ে জেলার তৃণমূল সভানেত্রী মৌসমকে চিঠি দিয়েছেন দলত্যাগীরা।

পঞ্চায়েত সমিতির দলত্যাগী সদস্য শুভম সরকার বুধবার বলেন, ‘‘ভুল করে বিজেপি-তে গেছিলাম। ভুল বুঝতে পেরেছি। আবার তৃণমূলে ফিরে আসতে চাই। তাই জেলা সভানেত্রীর কাছে আবেদন জানিয়েছি।’’ এই বিষয়ে মৌসুম বলেন, ‘‘রতুয়া-১ পঞ্চায়েত সমিতির ১৮ দলত্যাগী জন সদস্য ফিরতে চেয়ে আবেদন করেছেন। দলীয় স্তরে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।’’ সমস্ত বিষয়টি রাজ্য নেতৃত্বকে জানানো হবে বলে তিনি জানিয়েছেন। অন্যদিকে, জেলা বিজেপি সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল বলেন, ‘‘ভয় দেখিয়ে তৃণমূল এই সব কাজ করছে। আমরা কাউকে জোর করে ধরে নিয়ে আসিনি। জোর করে ধরে রাখতেও চাই না। তবে বিজেপি-তে থাকলে সম্মানের সঙ্গে তাঁরা কাজ করতে পারবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন