rainfall

Rain: ভুটান, ডুয়ার্সে একটানা বৃষ্টি, জলের তোড়ে ভেসে গেল ডুডুয়া নদীর দু’টি সেতু

মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে ভুটান এবং ডুয়ার্সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডুয়ার্স শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৮:০৩
Share:

জলের তোড়ে ভেসে গিয়েছে বাঁশের সেতু। নিজস্ব চিত্র।

ডুডুয়া নদীর প্রবল স্রোতে দুটি বাঁশের সেতু ভেসে গিয়ে ৫টি গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ডুয়ার্সের সাধুরঘাট এলাকায় একটি বাঁশের সেতু এবং সাকোয়াঝোরা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত চিলার ঘাট এলাকার আর একটি সেতু জলের তোড়ে ভেসে গিয়েছে। ফলে চালারঘাট এলাকায় নৌকায় নদী পারাপার করতে হচ্ছে স্থানীয়দের। তবে সাধুর ঘাটে নদী পেরিয়ে যাতায়াত পুরোপুরি বন্ধ।

Advertisement

মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে ভুটান এবং ডুয়ার্সে। ফলে নদীগুলো ফুলেফেঁপে ওঠে। ডুডুয়া নদীতে জল বাড়তে থাকায় দুটি বাঁশের সেতু ভেঙে যায়। চিলাঘাট এলাকায় বাঁশের সেতু দিয়ে বুধবার সকালে কিছু মানুষ এক গ্রাম থেকে আর এক গ্রামে যাচ্ছিলেন। সেই সময় আচমকাই জলের স্রোতে সেতুটি ভেসে যায়। নদীতে পড়ে যান বেশ কয়েকজন। তবে তাঁরা সাতার জানায় প্রাণে বেঁচে যান ।

ব্যাঙ্ক কর্মী অভিষেক চক্রবর্তী বলেন, “প্রতি দিনের মতো বুধবারও সদরঘাট হয়ে ধনীরামপুর যাব ভেবেছিলাম। এসে দেখি বাঁশের সাঁকো ভেসে গিয়েছে জলের তোড়ে। তাই বাধ্য হয়ে ফিরে যেতে হচ্ছে, কুড়ি কিলোমিটার পথ ঘুরে যেতে হবে এখন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন