পদ কম, তবু নিয়োগ

আলিপুরদুয়ারে নেপালি শিক্ষক চাই ২৪ জন। কিন্তু টেট পাশ করেছেন ৩৬ জন। বাড়তি ১২ জনকে নিয়ে কী হবে, এর জবাব ছিল না কারও কাছে। তাই সাত জনের কাউন্সেলিংয়ের পরে পুরো প্রক্রিয়া স্থগিত করে দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের সচিব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শামুকতলা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৭ ০২:১৭
Share:

আলিপুরদুয়ারে নেপালি শিক্ষক চাই ২৪ জন। কিন্তু টেট পাশ করেছেন ৩৬ জন। বাড়তি ১২ জনকে নিয়ে কী হবে, এর জবাব ছিল না কারও কাছে। তাই সাত জনের কাউন্সেলিংয়ের পরে পুরো প্রক্রিয়া স্থগিত করে দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের সচিব। এ বার ওই ৩৬ জনকেই নিয়োগ করার নির্দেশ এল রাজ্য শিক্ষা দফতর থেকে। আলিপুরদুয়ারের ডিআই বা জেলা স্কুল পরিদর্শকের দাবি, তাঁকে ফোনে এই নির্দেশ দিয়েছেন খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement

সেই নির্দেশের কথা উল্লেখ করে ডিআই নৃপেন্দ্র সিনহা একটি চিঠি লিখেছেন প্রাথমিক শিক্ষা সংসদের সচিবকে। সেখানে ওই স্থগিতাদেশ তুলে নেওয়ার অনুরোধ করার ফাঁকে তিনি গোটা বিষয়টি লিখিত ভাবে জানিয়েছেন।

আরও পড়ুন: বৃদ্ধের নালিশে নাজেহাল ছেলে

Advertisement

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ বলে ফোন কেটে দেন। মোহন শর্মাকে জিজ্ঞেস করা হলে তিনি বিষয়টি মেনে নিয়ে বলেন, ‘‘আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে ডিআইয়ের কথা বলিয়ে দিয়েছি। উনি বলেছেন, মোহন যা বলছে, সেটা করে দাও। এর মধ্যে দোষ বা বিতর্কের কী আছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন