Cooch Behar Panchanan Barma University

পঞ্চানন বর্মার ন’ফুটের মূর্তি বসছে বিশ্ববিদ্যালয়ে

ইতিমধ্যেই  জায়গা চিহ্নিত করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ০২:৫৬
Share:

সিদ্ধান্ত: বিশ্ববিদ্যালয় চত্বরের নাম রাখা হচ্ছে পঞ্চানননগর। নিজস্ব চিত্র

সরকারি সহযোগিতায় ঠাকুর পঞ্চানন বর্মার মূর্তি বসতে চলেছে বিশ্ববিদ্যালয়ে। সোমবার কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী সমিতির বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায় সোমবার জানান, অনগ্রসর কল্যাণ দফতরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মণের সঙ্গে ওই বিষয়ে তাঁদের কথা হয়েছে। ওই দফতরের সহযোগিতাতেই পঞ্চানন বর্মার ৯ ফুটের একটি মূর্তি বসানো হবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। সেজন্য ইতিমধ্যেই জায়গা চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের নামকরণ করা হয়েছে পঞ্চানননগর। তিনি বলেন, “আজ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বিশ্ববিদ্যালয় সূত্রের আরও খবর, এ দিন ইন্টারনেট রেডিয়ো চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়। সেখানে এফএম রেডিয়ো চালু করার জন্য পরিকাঠামো তৈরি করা হয়েছিল। কিন্তু এখনও কেন্দ্রীয় সরকারের অনুমোদন না পাওয়ার জন্য ওই রেডিয়ো চালু করা যায়নি। ৬২ লক্ষ টাকার যন্ত্রপাতি পড়ে রয়েছে। সেই পরিকাঠামোতেই এবার ইন্টারনেট রেডিয়ো চালু হবে। সেখানে গান-কবিতা থেকে শুরু করে সংবাদ পরিবেশিত হবে। এ দিন পরীক্ষার বিষয়েও আলোচনা হয়। উপাচার্য বলেন, “আদালতের নির্দেশ মতো রাজ্য সরকারের সঙ্গে কথা বলে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন