Darjeeling

স্কুলের ভিতরেই সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ! দার্জিলিঙে গ্রেফতার ‘বহিরাগত’ নাবালক

দার্জিলিংয়ের মিরিক মহকুমার স্কুলের ওই ঘটনায় গত বুধবার রিপোর্ট তলব করেছে জেলা শিক্ষা দফতর। লিখিত অভিযোগও দায়ের হয়েছে মিরিক থানায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:২২
Share:

—প্রতীকী ছবি।

স্কুলের ভিতরে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল বহিরাগত এক নাবালকের বিরুদ্ধে। দার্জিলিংয়ের মিরিক মহকুমার স্কুলের ওই ঘটনায় গত বুধবার রিপোর্ট তলব করেছে জেলা শিক্ষা দফতর। লিখিত অভিযোগও দায়ের হয়েছে মিরিক থানায়। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত নাবালককে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। মিরিকের এসডিপিও রুদ্রনারায়ণ সাহু বলেন, ‘‘এই ঘটনায় ইতিমধ্যেই পদক্ষেপ করা হয়েছে। পকসো ধারায় মামলা রুজু হয়েছে।’’

Advertisement

পুলিশ সূত্রে খবর, শিক্ষক দিবস উপলক্ষে গত ১২ সেপ্টেম্বর স্কুলে একটি অনুষ্ঠান চলাকালীন নাবালিকাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত নাবালক অন্য স্কুলে পড়ে। বন্ধুদের থেকে অনুষ্ঠানের ব্যাপারে জানতে পেরে ওই স্কুলে গিয়েছিল সে। পরে অনুষ্ঠান শেষে ওই নাবালিকাকে একটি ক্লাসরুমে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। ওই ঘটনায় স্কুলের তিন নাবালক ছাত্রের নাম জড়িয়েছে।

নাবালিকার পরিবারের অভিযোগ, অভিযুক্তের বাবা প্রভাবশালী হওয়ায় ঘটনাটি প্রথমে ধামাচাপা দেওয়ার চেষ্টা হয়েছিল। অবশেষে ঘটনার ১৬ দিন পর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তার পরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে পুলিশ। যদিও পুলিশের তরফে ধামাচাপা দেওয়ার অভিযোগ অস্বীকার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হওয়ার সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত নাবালককে। এখন তাকে হোমে রাখা হয়েছে।

Advertisement

এই ঘটনা স্কুলে বহিরাগত প্রবেশ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। স্কুল কর্তৃপক্ষের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে জেলা শিক্ষা দফতর। কী ভাবে এই ঘটনা ঘটল, জানতে চাওয়া হয়েছে। দার্জিলিংয়ের জেলা বিদ্যালয় পরিদর্শক (পাহাড়) রবিনা তামাং বলেন, ‘‘কী ভাবে স্কুলে বাইরের ছাত্র ঢুকে গেল, তা খতিয়ে দেখা হচ্ছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন