Abduction

Abduction: ব্যাঙ্ক থেকে ফেরার পথে অপহৃত, দেড় মাস পরে পুণে থেকে উদ্ধার মালদহের তরুণী

তরুণীর বাড়ি হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের চাঁদপুরে। গত ছয় নভেম্বর খোপাকাঠি এলাকায় একটি ব্যাঙ্কে গিয়েছিলেন ওই তরুণী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিশ্চন্দ্রপুর শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৩:০৬
Share:

পুণে থেকে তরুণীকে উদ্ধার করল পুলিশ। —নিজস্ব চিত্র।

মহারাষ্ট্রের পুণে থেকে উদ্ধার হলেন মালদহের হরিশ্চন্দ্রপুর থেকে অপহৃতা তরুণী (২১)। মাস দেড়েক আগে মালদহের সামসি এলাকার পাঁচ যুবক ওই তরুণীকে অপহরণ করেন বলে অভিযোগ। ঘটনার তদন্তে নেমে তরুণীর মোবাইল ফোনের সূত্র ধরে পুলিশ জানতে পারে তিনি পুণেতে। এর পর পুণেতে যান কুমেদপুর ফাঁড়ির পুলিশকর্মীরা। উদ্ধার করা হয় তরুণীকে। ওই ঘটনায় জড়িত সন্দেহে রবিউল হক নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত রবিউল চাঁচলের পূর্ব দুর্গাপুর এলাকার বাসিন্দা।
তরুণীর বাড়ি হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের চাঁদপুরে। গত ৬ নভেম্বর খোপাকাঠি এলাকায় একটি ব্যাঙ্কে গিয়েছিলেন ওই তরুণী। টাকা তুলে বাড়ি ফেরার পথে ফাঁকা রাস্তায় তাঁর পথ আটকায় বাইকআরোহী পাঁচ যুবক। তরুণীর দাবি, টাকা কেড়ে নিয়ে তাঁকে অপহরণ করা হয়। তাঁকে প্রথমে এলাকার একটি জঙ্গলে লুকিয়ে রাখা হয়। তার পর পুণেতে নিয়ে যাওয়া হয়। তিনি ওই যুবকদের চেনেন না বলে জানিয়েছেন তরুণী। যদিও এর পিছনে প্রেমঘটিত কোনও ব্যাপার রয়েছে কি না তা পুলিশ খতিয়ে দেখছে। তরুণী অবশ্য বলেন, ‘‘অপহরণকারীদের এক জন আমাকে বিয়ে করবে বলেছিল। আমি তার প্রতিবাদ করি। তখন ওরা ছুরি দেখিয়ে খুন করার হুমকি দেয়। আমি ভয় পেয়ে চুপ করে যাই।’’

Advertisement

সম্প্রতি হরিয়ানা থেকে মালদহের অপহৃত এক কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। তার আগেও ভিন্‌ রাজ্য থেকে একাধিক অপহৃতা তরুণী এবং নাবালিকাকে পুলিশ উদ্ধার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন