Leopard

চিতাবাঘের রহস্যজনক মৃত্যু, চা-বাগানের নালা থেকে উদ্ধার দেহ

কালচিনির রাজাভাত চা-বাগানে কর্মরত শ্রমিকরা দুপুরে ২ নম্বর সেকশনের একটি নালার মধ‍্যে চিতাবাঘের মৃতদেহটি পড়ে থাকতে দেখেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ২২:৩০
Share:

চা বাগানের নালায় পড়ে চিতাবাঘের দেহ। নিজস্ব চিত্র।

হাতির পর এ বার চিতাবাঘের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ারের কালচিনি এলাকায়। বুধবার কালচিনির একটি চা-বাগানের নালা থেকে উদ্ধার হয় পূর্ণবয়ষ্ক চিতাবাঘের দেহ। তার মৃত্যুর কারণ নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

Advertisement

কালচিনির রাজাভাত চা-বাগানে কর্মরত শ্রমিকরা দুপুরে ২ নম্বর সেকশনের একটি নালার মধ‍্যে চিতাবাঘের মৃতদেহটি পড়ে থাকতে দেখেন। তাঁরাই খবর দেন বন দফতরে। ঘটনাস্থলে পৌঁছন বক্সা ব‍্যাঘ্র প্রকল্পের বনকর্মীরা। তাঁরা দেহটি উদ্ধার করে নিয়ে যান।

চিতাবাঘটির লেজের অর্ধেকটা ছিল না। শরীরেও আঘাতের চিহ্ন রয়েছে। তাই কী ভাবে চিতাবাঘটির মৃত্যু হল তা নিয়ে রহস্য দাঁনা বাঁধছে। মৃত্যুর কারণ নিয়ে বন কর্মীরা এখনও কিছু জানাননি। ময়নাতদন্তের পরই গোটা বিষয়টি বোঝা যাবে বলে জানিয়েছেন।

Advertisement

সোমবারই এই এলাকায় লরির ধাক্কায় একটি মাঝবয়সি বুনো হাতির মৃত্যু হয়। তার রেশ কাটতে না-কাটতেই এ ভাবে একটি পূর্ণ বয়স্ক পুরুষ চিতাবাঘের মৃত্যু! চিন্তিত বন দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন