Congress

দায়িত্বে ডালু

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ডালু এখন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২০ ০৬:৪৬
Share:

ফাইল চিত্র।

মালদহের কোতোয়ালির গনি পরিবারের উপরেই ভরসা রাখল কংগ্রেস। মালদহ জেলা কংগ্রেসের সভাপতি করা হল গনি খান চৌধুরীর ভাই তথা দক্ষিণ মালদহের সাংসদ আবু হাসেম খান চৌধুরীকে (ডালু)। হরিশ্চন্দ্রপুরের কংগ্রেস বিধায়ক মোস্তাক আলমকে সরিয়ে ডালুকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে খবর।

Advertisement

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ডালু এখন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত মাসের শেষ দিকে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। কয়েক দিন আগে তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু এখনও তাঁকে ওই বেসরকারি হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

কয়েক বছর মালদহ জেলা কংগ্রেসের সভাপতি পদের দায়িত্ব সামলেছিলেন ডালু। পরে তাঁকে সরিয়ে কোতোয়ালি পরিবারেরই সদস্যা মৌসম নুরকে জেলা কংগ্রেস সভাপতি করা হয়েছিল। গত লোকসভা ভোটের আগে মৌসম তৃণমূলে যোগ দেন। এর পরে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব হরিশ্চন্দ্রপুরের বিধায়ক মোস্তাক আলমকে জেলা সভাপতি করে। ডালুকে প্রদেশ কংগ্রেসের কার্যকরি সভাপতি করা হয়েছিল।

Advertisement

এ নিয়ে মোস্তাক বলেন, "সংবাদমাধ্যমের কাছে জানতে পারলাম ডালুবাবুকে জেলা কংগ্রেসের সভাপতি করা হয়েছে। কিন্তু আমি দলীয় ভাবে এখনও কিছু জানি না।"ডালুর ছেলে সুজাপুরের বিধায়ক ইশা খান চৌধুরী বলেন, "বাবাকে জেলা কংগ্রেসের সভাপতি করা হয়েছে বলে শুনেছি। দলের সিদ্ধান্তই চূড়ান্ত। বাবা সুস্থ হয়ে দায়িত্ব সামলাবেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন