Abhishek Banerjee

কোচবিহারের পর শিলিগুড়ি, অভিষেকের বক্তৃতা শুরুর আগে উত্তেজনা প্রার্থী বাছাই নিয়ে

তৃণমূল নেতৃত্ব অবশ্য জানান, বড় প্রক্রিয়া বলেই কিছু ভুলভ্রান্তি থেকে যাচ্ছে। তা মিটিয়ে নেওয়ার চেষ্টাও চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২২:৫৯
Share:

নিজস্ব চিত্র।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা শুরু হওয়ার আগে প্রার্থী বাছাইকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল শিলিগুড়ির ফুলবাড়িতে। অভিযোগ, তালিকায় নাম থাকায় ভোট দিতে দেওয়া হয়নি বুথ সভাপতিকে। যা নিয়ে দলের নেতাদের সঙ্গে বচসায় জড়িয়ে কর্মীদের একাংশ। যার জেরে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে বক্তৃতা করার জন্য ডাকতে গিয়ে থেমে যেতে হয় সঞ্চালিকাকে! তৃণমূল নেতৃত্ব অবশ্য জানান, বড় প্রক্রিয়া বলেই কিছু ভুলভ্রান্তি থেকে যাচ্ছে। তা মিটিয়ে নেওয়ার চেষ্টাও চলছে।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের পাহাড়পুর থেকে দলের কর্মীরা এসেছিলেন সভায়। অভিযোগ, পাহাড়পুরের ১৮/১২ বুথের সভাপতি বিশ্বজিৎ রাহার নাম তালিকায় না থাকায় তাঁকে ভোট দিতে দেওয়া হয়নি। যার জেরে নিজের পছন্দের প্রার্থীর নাম জানাতে পারেননি তিনি। বিশ্বজিৎ বলেন, ‘‘আমি ১৮/১২ বুথের সভাপতি। ভোট দিতে গিয়ে দেখি, আমার নাম নেই। আমি যে বুথ সভাপতি, ওরা তার প্রমাণ চাইছে। ব্লক সভাপতি প্রমাণ দিয়েছে। কিন্তু তার পরেও নাম নেই। এই নিয়ে সমস্যা।’’

এই ঘটনা প্রসঙ্গে জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভানেত্রী মহুয়া গোপ বলেন, ‘‘এটা নতুন প্রক্রিয়া। বুঝতে অসুবিধা হতে পারে। সব জায়গাতেই কিছু না কিছু ত্রুটি রয়েছে। কথা বলে মিটিয়ে নেওয়ার চেষ্টা করছি আমরা।’’

Advertisement

প্রসঙ্গত, কোচবিহারে তৃণমূলের ‘জনসংযোগ যাত্রা’ কর্মসূচি শুরুর দিনেই অভিষেকের সভার পর উত্তেজনা ছড়িয়েছিল। প্রার্থী বাছাইকে কেন্দ্র রাতে বড় বিশৃঙ্খলা সৃষ্টি হয় মাথাভাঙায়। এ বার শিলিগুড়িতেও গোলমাল বাধল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন