kumarganj

কোথায় সাংসদ! প্রশ্ন অরূপের, পাল্টা সুকান্ত

এ দিন বটুনের মাদারগঞ্জ থেকে কর্মসূচি শুরু করেন অরূপ। খোট্টাপাড়ায় উপস্বাস্থ্যকেন্দ্রে মহিলারা তাঁকে ওই স্বাস্থকেন্দ্রের পরিষেবা নিয়ে নানা অভিযোগ জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুমারগঞ্জ শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৯
Share:

বিদ্যুতমন্ত্রী অরূপ বিশ্বাস। — ফাইল চিত্র।

‘দিদির দূত’ হয়ে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে বিজেপির দখলে থাকা বটুন পঞ্চায়েতে মানুষের অভাব-অভিযোগ শুনলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। সোমবার, মানুষের কথা শোনার পাশাপাশি, এলাকার সাংসদ ও রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের দিকেও তোপ দাগেন তিনি। প্রতিক্রিয়ায় সুকান্তও মন্ত্রীর কর্মসূচিকে ‘ফ্যাশন শো’ বলে কটাক্ষ করেন।

Advertisement

এ দিন বটুনের মাদারগঞ্জ থেকে কর্মসূচি শুরু করেন অরূপ। খোট্টাপাড়ায় উপস্বাস্থ্যকেন্দ্রে মহিলারা তাঁকে ওই স্বাস্থকেন্দ্রের পরিষেবা নিয়ে নানা অভিযোগ জানান। সাধনা রায়, মাহমুদা খাতুন বিবিদের দাবি, হাসপাতালে ওষুধ পাওয়া যায় না। সময়ে চিকিৎসক আসেন না। মন্ত্রী নিজেও হাসপাতাল ঘুরে দেখেন। পরে বলেন, ‘‘পরিকাঠামো, ওষুধ ঠিকই রয়েছে। তবে এলাকার মানুষ চাইছেন, তাই পরিষেবা আরও একটু বাড়াতে হবে।’’ তৃণমূলের ব্লক সভাপতি উজ্জ্বল বসাক ছাড়া, জেলার অন্য নেতারা এ দিন মন্ত্রীর সঙ্গে ছিলেন। মাদারগঞ্জ এবং ভাকলা—দু’টি এলাকাতেই মন্ত্রী জনতাকে প্রশ্ন করেন, ‘‘কোথায় এলাকার সাংসদ! তাঁকে দেখতে পান?’’ জনতা দাবি করে, তারা সাংসদকে দেখতে পায় না। একটি প্রাথমিক স্কুলে ঘরের সমস্যা এবং এলাকায় বিদ্যুতের সমস্যার কথা মন্ত্রীকে জানানো হয়। মন্ত্রী আশ্বাস দেন, দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বটুন পঞ্চায়েত বিজেপির দখলে। বিজেপি নেতাদের দাবি, এলাকার মানুষের সঙ্গে কথা না বলে মন্ত্রী ‘সাজানো মঞ্চে’ গিয়ে ভাষণ দিয়েছেন। সাংসদ সুকান্ত মজুমদার বলেন, ‘‘রাজ্যের দায়িত্ব পাওয়ার পরে হয়তো একটু কমেছে, কিন্তু আমি জেলায় এলেই নিয়মিত ভাবে জনসংযোগ কর্মসূচি করি। টালিগঞ্জের নেতার মতো মেকআপ নিয়ে ফ্যাশন শো করতে গ্রামে যাই না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন