CPM

Ashok Bhattacharya: কাজ হল বুদ্ধদেবের ফোনে, শিলিগুড়ির পুরভোটে লড়বেন অশোক ভট্টাচার্য

গত পুরভোটে শিলিগুড়ি পুরসভার ছয় নম্বর ওয়ার্ড থেকে জিতেছিলেন অশোক। সূত্রের খবর, এ বারও সেই ওয়ার্ড থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১২:১৬
Share:

শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। ফাইল ছবি।

কাজ হল বুদ্ধদেব ভট্টাচার্যের ফোনে। শিলিগুড়ি পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন শহরের প্রাক্তন মেয়র তথা বাম আমলে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী অশোক ভট্টাচার্য। নিজের পুরনো ছয় নম্বর ওয়ার্ড থেকেই তিনি লড়াইয়ের ময়দানে নামবেন বলে সূত্রের খবর।

আনন্দবাজার অনলাইনকে অশোক বলেন, ‘‘বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে রাজ্য কমিটি থেকে আমাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা বলা হয়েছিল। আমি ভোটে না লড়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করছি। বাকিটা দল ঠিক করবে। তবে একটা কথা বলতে পারি, এই কঠিন পরিস্থিতিতে শিলিগুড়ির মানুষ চান না আমি ভোটের লড়াই থেকে দূরে সরে যাই। ভেবে দেখছি।’’

Advertisement

একুশের নীলবাড়ির লড়াইয়ে লড়ে হেরে গিয়েছিলেন অশোক ভট্টাচার্য। সম্প্রতি তাঁর স্ত্রী বিয়োগ হয়েছে। এই পরিস্থিতিতে আর ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন অশোক। নেটমাধ্যমেও সেই কথা জানিয়েছিলেন। গত রবিবার সকালে তাঁর কাছে ফোন যায় পাম অ্যাভিনিউয়ের বাসিন্দা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের।

ফোনে বুদ্ধদেব জানান, তাঁকে বামফ্রন্টের নেতৃত্ব দিতে হবে। এখনই ভোটের লড়াই ছাড়লে চলবে না। মঙ্গলবার শিলিগুড়ির ভোট নিয়ে বৈঠকে বসে বামেরা। সেখানেই অশোক ভোটে লড়তে সম্মত হন। মনে করা হচ্ছে বুদ্ধদেবের ফোনেই ফের লড়াইয়ে নামছেন অশোক। গত পুরভোটে শিলিগুড়ি পুরসভার ছয় নম্বর ওয়ার্ড থেকে জিতেছিলেন অশোক। সূত্রের খবর, এ বারও সেই ওয়ার্ড থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন তিনি। মঙ্গলবারই শিলিগুড়ি পুরভোটের প্রার্থিতালিকা প্রকাশ করবে বামফ্রন্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন