মহিলা ব্যাঙ্ককর্মীকে গুলি করে ছিনতাই ইসলামপুরে

প্রকাশ্য দিবালোকে বন্ধন ব্যাঙ্কের এক মহিলা কর্মীকে গুলি করে ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় আতঙ্ক ছড়াল উত্তর দিনাজপুরের ইসলামপুরে। মঙ্গলবার সকালে ইসলামপুর থানার মিলনপল্লির মোহনমাঠ এলাকাতে ঘটনাটি ঘটেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৬ ০১:৫৪
Share:

ইসলামপুের আহত ব্যাঙ্ককর্মী। — নিজস্ব চিত্র

প্রকাশ্য দিবালোকে বন্ধন ব্যাঙ্কের এক মহিলা কর্মীকে গুলি করে ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় আতঙ্ক ছড়াল উত্তর দিনাজপুরের ইসলামপুরে। মঙ্গলবার সকালে ইসলামপুর থানার মিলনপল্লির মোহনমাঠ এলাকাতে ঘটনাটি ঘটেছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, রায়গঞ্জের বাসিন্দা বছর পঁচিশের ওই ব্যাঙ্ককর্মী সুমনকুমারী সিংহ ইসলামপুর থানার থানা কলোনি এলাকার বন্ধন ব্যাঙ্কের কর্মী হিসেবে দু’দিন আগে কাজে যোগ দেন।

এ দিন, সকালে বিভিন্ন জায়গা থেকে টাকা আদায়ের জন্য গিয়েছিলেন তিনি। মিলনপল্লির বিহার-বাংলা সীমানার মোহন মাঠ এলাকাতে একটি বাইকে করে আসা তিন দুষ্কৃতী তাঁর ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিতে গেলে ওই যুবতীকে গুলি করে ব্যাগ নিয়ে পালিয়ে যায় দুষ্কতীরা। ডান হাতে গুলি লেগে পেট ছুঁয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে ইসলামপুরে ও পরে শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করানো হয়।

Advertisement

তিন দুষ্কৃতী একটি বাইকে করে গিয়ে হামলা চালায়। প্রত্যেকেই হেলমেট পড়ে থাকায় তাদের চিনতে পারেননি ওই যুবতী। স্থানীয় সূত্রে খবর, ছিনতাই করে বিহারের দিকে পালিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। ইসলামপুর থানার আইসি সুকুমার ঘোষ বলেন, ‘‘পুরো বিষয়টি তদন্ত সাপেক্ষ। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। তবে টাকা ছিনতাই হয়নি বলেই জানতে পারা গিয়েছে।’’

ওই ব্যাঙ্ক সূত্রে খবর, কর্মীরা বিভিন্ন দলের কাছে টাকা আদায় করতে গেলেও তারা টাকা নিয়ে ব্যাঙ্কে ফেরেন না। সেই টাকা দলের কাছে রেখে আসেন। পরে সংস্থার নিরাপত্তার কাজে যুক্ত কর্মীরা গিয়ে টাকা নিয়ে ব্যাঙ্কে জমা করেন। ব্যাগের মধ্যে টাকা না থাকলেও তথ্য সংগ্রহ করার যন্ত্রটি ছিল। সেটিই নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। ওই রাস্তাটি বিহারে যাওয়ার পথ হওয়ায় ওই রাস্তা দিয়ে যথেষ্ট লোক চলাচল করে। এমনকি আসপাশে গ্রাম ও কৃষি জমিও রয়েছে। তবে প্রকাশ্য দিবালোকে ওই ঘটনা এলাকাতে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। ওই যুবতী অবশ্য জানিয়েছেন, গুলি করে তাঁর ব্যাগটি নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। ব্যথা ও আতঙ্কে আর কিছুই বলতে চাননি ওই মহিলা ব্যাঙ্ককর্মী।’’

ওই ব্যাঙ্কের ইসলামপুর ও লোধন শাখার রিজিওন্যাল ম্যানেজার তপনকুমার দত্ত বলেন, ‘‘সোমবারই এই শাখায় কাজে যোগ দিয়েছেন সুমনকুমারী। এ দিন ব্যাঙ্কের কাজে গিয়ে সেখানেই গুলি লাগে তাঁর। তবে তাঁর সঙ্গে কোনও টাকা ছিল না। টাকার লোভে আমাদের ওই কর্মীর উপর হামলা হয়েছে বলে মনে হচ্ছে।’’ সম্প্রতি ইসলামপুর থানার মোহনমাঠ এলাকাতে সন্ধ্যায় বিহারের বাসিন্দা এক ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাই করেছিল দুষ্কৃতীরা। এ বার প্রকাশ্য দিবালোকে ওই ঘটনায় এলাকাতে আতঙ্ক ছড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন