Jalpaiguri

জোড়া বন্‌ধে স্তব্ধ জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের জনজীবন

দুই বন্‌ধের ধাক্কায় স্তব্ধ জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের জনজীবন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ১২:৩১
Share:

বন্‌ধের সমর্থনে বাস অবরোধ বামেদের। নিজস্ব চিত্র।

একদিকে কৃষকদের ডাকে ভারত বন্‌ধ। অন্যদিকে বিজেপির ডাকে উত্তরবঙ্গ বন্‌ধ। এই দুই বন্‌ধের ধাক্কায় স্তব্ধ জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের জনজীবন। এই দুই জেলার বিভিন্ন এলাকায় দোকানপাটও অধিকাংশ বন্ধ রয়েছে।

Advertisement

জলপাইগুড়ির ধূপগুড়ি শহরে সকাল থেকেই জনহীন রাস্তাঘাট। সরকারি এবং বেসরকারি কোনও পরিবহণেরই দেখা মেলেনি সকাল থেকে। কৃষকদের ভারত বন্‌ধের সমর্থনে রাস্তায় নামা বামদলগুলি কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন। পুলিশের সামনেই বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

ধূপগুড়িতে বন্‌ধ পালনের জন্য সকাল থেকেই রাস্তায় দেখা গিয়েছে বিজেপি সমর্থকদের। হাত জোড় করে দোকানপাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করতেও দেখা গিয়েছে। বন্‌ধের সমর্থনে ধূপগুড়ির ঝুমুর এলাকায় জাতীয় সড়ক অবরোধ করেন বিজেপি সমর্থকরা। তবে দোকান বন্ধ করা নিয়ে ধূপগুড়ির গিলান্ডি এলাকায় বিজেপি সমর্থকদের সঙ্গে ব্যবসায়ীদের বচসা হয়। তা নিয়ে উত্তেজনাও ছড়ায়। পাশাপাশি জলপাইগুড়ি শহরেও বিক্ষোভ দেখান বন্‌ধ সমর্থনকারীরা।

Advertisement

জোড়া বন্ধের প্রভাবে স্তব্ধ আলিপুরদুয়ারও। সেখানকার রাস্তায় সকালে কিছু সরকারি বাস চললেও ৮টা নাগাদ নাগাদ বিজেপি কর্মীরা আলিপুরদুয়ার সরকারি বাস ডিপোর গেট বন্ধ করে পিকেটিং শুরু করেন। ফলে সরকারি বাস চলাচল আপাতত বন্ধ। তবে অল্প যাত্রী নিয়ে টোটো চললেও বেসরকারি বাসের দেখা মেলেনি। অসম সীমান্তের বারোবিশায় জাতীয় সড়কে বিজেপির বন্‌ধ সমর্থনকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন