Corona Rules

বিধি মেনেই ঘেরাও থানা, দাবি বিজেপির

দক্ষিণ দিনাজপুরের ৮টি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০৫:১৬
Share:

প্রতিবাদী: কল্যাণীতে দলীয় কর্মী খুনের অভিযোগের তদন্তের দাবিতে বিজেপির থানা ঘেরাও। সোমবার বালুরঘাটে। নিজস্ব চিত্র

করোনা-আবহে অব্যহত রাজনৈতিক কর্মসূচি। সোমবার গৌড়বঙ্গের তিন জেলা— মালদহ ও দুই দিনাজপুরে থানা ঘেরাও অভিযান করে বিজেপি। তবে তিন জেলাতেই অধিকাংশ নেতা-কর্মীদের মুখে মাস্ক ছিল না বলে অভিযোগ উঠেছে। যদিও স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি হয়েছে বলে দাবি বিজেপি নেতৃত্বের।

Advertisement

মালদহ

দলীয় কর্মীকে খুনের অভিযোগের তদন্তের দাবিতে মালদহের দশটি থানা ঘেরাওয়ের ডাক দেয় বিজেপি। এ দিন দুপুর সাড়ে ১২টা নাগাদ দলীয় কার্যালয় থেকে জেলা বিজেপি সভাপতি গোবিন্দ্রচন্দ্র মণ্ডলের নেতৃত্ব নেতা-কর্মীরা শহর জুড়ে মিছিল করে জমায়েত হন ইংরেজবাজার থানার সামনে। আগে থেকেই আটকে দেওয়া হয় থানার প্রধান গেট। সেখানেই ঘন্টাখানেক অবস্থান বিক্ষোভ করেন বিজেপির নেতাকর্মীরা। পুরাতন মালদহ থানার কর্মসূচিতে হাজির ছিলেন উত্তর মালদহের সাংসদ খগেন মুর্মু। এদিনের কর্মসূচিতে অধিকাংশ নেতা-কর্মীদের মুখেই মাস্ক ছিল না বলে অভিযোগ। গোবিন্দ্র বলেন, ‘‘সমস্ত থানাতেই আমরা শান্তিপূর্ণ ভাবে ঘেরাও কর্মসূচি করেছি। তবে আমাদের আটকাতে অতি সক্রিয় ভুমিকায় দেখা যায় পুলিশকে। আর স্বাস্থ্যবিধি মেনেই কর্মসূচি পালন করা হয়েছে।’’

Advertisement

দক্ষিণ দিনাজপুর

দক্ষিণ দিনাজপুরের ৮টি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপি। এ দিন সাংসদ সুকান্ত মজুমদারের নেতৃত্বে মূল বিক্ষোভ আন্দেলন হয় জেলা সদর বালুরঘাটে। বালুরঘাটে বিজেপি জেলা কার্যালয় থেকে দলীয় কর্মীরা মিছিল করে যান থানায়। অভিযোগ, থানার মূল গেটের বাইরে মিছিল আটকে দেয় পুলিশ। সুকান্তের নেতৃত্বে থানার গেটের বাইরেই চলে অবস্থান বিক্ষোভ। সুকান্ত বলেন, ‘‘বিজেপি কর্মীর মৃত্যুর প্রতিবাদে জেলার আটটি থানায় বিক্ষোভ দেখানো হয়েছে।’’

উত্তর দিনাজপুর

রায়গঞ্জের মহাত্মা গাঁধী রোড এলাকার দলের জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল করে বিজেপি। থানায় গার্ডরেল দিয়ে ব্যারিকেড করে মিছিল আটকে দেয় পুলিশ। থানার বাইরেই চলে বিজেপির অবস্থান বিক্ষোভ। আন্দোলনে নেতৃত্ব দেন দলের শহর মণ্ডলের সভাপতি অভিজিৎ যোশী, প্রদীপ সরকার। অন্যদিকে, কালিয়াগঞ্জ থানা চত্বরেও ঢুকতে গিয়ে একইরকম ব্যারিকেডে বাধা পেয়ে সেখানেই থানা ঘেরাও কর্মসূচি পালন করেন বিজেপির শতাধিক নেতা-কর্মী- সমর্থকেরা। ইসলামপুর থানা চত্বরে বিজেপির নেতা কর্মীদের একাংশ বিক্ষোভ দেখিয়ে আইসি-কে স্মারকলিপি জমা দেন। অনেকেরই মুখে মাস্ক ছিল না বলে অভিযোগ। যদিও নিয়ম মেনেই কর্মসূচি পালন করা হয়েছে বলে দাবি করেছেন বিজেপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন