Suvendu Adhikari

মালদহে শুভেন্দুর সভায় অনুমতি দিল না পুলিশ! কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বিজেপি

আগামী ২৭ মে হবিবপুরের কেনপুকুর হাই স্কুল মাঠে সভা করার কথা শুভেন্দুর। ১৮ মে থানায় সভার অনুমতি চেয়ে আবেদন করেন বিজেপি নেতৃত্ব।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হবিবপুর শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৬:৩৪
Share:

বার বার শুভেন্দুর সভা বাতিল নিয়ে পুলিশের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, শাসকদলের অঙ্গুলিহেলনে কাজ করছে পুলিশ। —ফাইল চিত্র।

এ বার মালদহের হবিবপুরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভায় অনুমতি দিল না পুলিশ। বৃহস্পতিবারই সভায় অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় মালদহ বিজেপি। বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে মামলার শুনানি হয়। বৃহস্পতিবারই এ নিয়ে নির্দেশের সম্ভাবনা। বার বার শুভেন্দুর সভা বাতিল নিয়ে পুলিশের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, শাসকদলের অঙ্গুলিহেলনে কাজ করছে পুলিশ। তাই শুভেন্দু সভা করলেই বাধা আসছে।

Advertisement

আগামী ২৭ মে হবিবপুরের কেনপুকুর হাই স্কুল মাঠে সভা করার কথা শুভেন্দুর। ১৮ মে থানায় সভার অনুমতি চেয়ে আবেদন করেন বিজেপি নেতৃত্ব। উত্তর মালদহ সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি উজ্জ্বল দত্তের অভিযোগ, ১৯ তারিখ সভার অনুমতি দিয়েও দেয় পুলিশ। এমনকি, বুধবারই সভায় মাইক বাজানোর অনুমতি দেওয়া হয়েছে মহাকুমা শাসকের তরফে। কিন্তু আচমকা বুধবার রাতে হবিবপুর পুলিশ জানিয়ে দেয় সভায় অনুমতি দেওয়া হচ্ছে না। ওই একই দিনে মানিকচকেও সভা রয়েছে বিরোধী দলনেতার। তাই পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা সম্ভব হবে না বলে যুক্তি দেওয়া হয়। তা ছাড়া যেখানে সভা হবে সেই জমির মালিকের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি এবং তার ১৫ দিন আগে আবেদন করা হয়নি বলে অনুমোদন বাতিল করা হয়েছে উল্লেখ করে পুলিশ। আর এতেই বেজায় ক্ষুব্ধ বিজেপি নেতৃত্ব।

বৃহস্পতিবার উত্তর মালদহ সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি উজ্জ্বল দত্ত বলেন, ‘‘রাজ্যের শাসকদল ভয় পেয়েছে। উত্তর মালদহে পঞ্চায়েত ভোটে তৃণমূল ধুয়েমুছে সাফ হয়ে যাবে। সেই ভয়ে থেকে বিরোধী দলনেতার সভার অনুমতি দিল না পুলিশ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন